টাইমলাইনখেলাক্রিকেট

করোনার থাবায় বাতিল হতে চলেছে এবারের আইপিএল।

দেশজুড়ে হু হু করে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনা মোকাবিলা করার জন্য কেন্দ্রীয় সরকারের তরফে দেশজুড়ে 21 দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। অপরদিকে বিসিসিআই এর তরফে আগামী আগামী 15 ই এপ্রিল পর্যন্ত স্থগিত রাখা হয়েছে আইপিএল। তবে এই মুহূর্তে পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে মনে করা হচ্ছে এবছর আইপিএল হওয়ার সম্ভাবনা খুবই কম, এমনকি লকডাউনের শেষে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে সরাসরি ভাবে আইপিএল বন্ধের ঘোষণা হতে পারে।

করোনা আক্রান্তের সংখ্যা যাতে আর না বাড়ে সেই জন্যই 29 শে মার্চ থেকে 15 ই এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। অপরদিকে কেন্দ্রীয় সরকারের তরফে আগামী 15 ই এপ্রিল পর্যন্ত বিদেশি ক্রিকেটারদের ভিসার ওপর স্থগিতাদেশ জারি করা হয়েছে। তবে মনে করা হচ্ছে এই স্থগিতাদেশের দিন আরও বাড়তে চলেছে, কারণ এই মুহূর্তে পুরো বিশ্ব জুড়ে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা ভাইরাস।  এরই মধ্যে আইপিএল ফ্র্যাঞ্চাইজি গুলির সঙ্গে ভিডিও বার্তায় যে বৈঠক হওয়ার কথা ছিল বিসিসিআই এর সেটিও বাতিল করে দেওয়া হয়েছে।

এই মুহূর্তে সমস্ত ধরনের ক্রিকেট আগামী জুন মাস পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। বিসিসিআই কর্মকর্তারা মনে করছেন কয়েক মাস পরে আইপিএল করতে গেলে সেক্ষেত্রে আইপিএল এর জন্য কোন ফাঁকা উইন্ডো থাকবে না, অপরদিকে অস্ট্রেলিয়া সরকার বিদেশি ক্রিকেটারদের ভিসার উপর স্থগিতাদেশ জারি করেছে অর্থাৎ এই আইপিএলে অজি ক্রিকেটারদের পাওয়ার সম্ভাবনা একেবারেই নেই। এমন পরিস্থিতিতে দাঁড়িয়ে এবারের আইপিএল বাতিল করে দেওয়ার পথেই হাটতে পারে বিসিসিআই এমটাই জানা গিয়েছে প্রাথমিক সূত্রে।

Related Articles

Back to top button