আন্তর্জাতিকটাইমলাইনভারত

ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের বিরোধিতা করেছিলেন বিধানসভা স্পিকার, প্রাণে মারার হুমকি দিল কট্টরপন্থীরা

Bangla Hunt Desk: ফ্রান্সের রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁর বিরুদ্ধে বিক্ষোভকারীদের প্রতিবাদ করায় হুমকি শুনতে হল মধ্যপ্রদেশের স্পিকার রামেশ্বর শর্মাকে (Rameshwar Sharma)। মধ্যপ্রদেশ বিধানসভার এই সাময়িক স্পিকার রামেশ্বর শর্মাকে স্যোশাল মিডিয়ায় প্রাণনাশের হুমকি দেওয়ায় উত্তেজনা ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

চিঠি লেখা হয় পুলসিহ কমিশনারকে
এই ঘটনাকে গুরুত্ব সহকারে দেখে স্পিকারের সুরক্ষা বাড়ানোর পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়। রবিবার বিধানসভা সচিবালয়ের পক্ষ থেকে পুলিশ কমিশনারের কাছে এক চিঠি লেখা হয়। সেই চিঠিতে লেখা হয়, ‘স্পিকার মিডিয়ায় বলেছেন, ইসলামিক কঠোরবাদ দেখিয়ে ভারতের মানুষকে ভয় দেখিয়ে যে প্রতিবাদ দেখানো হচ্ছে, তা এখানে না দেখিয়ে ফ্রান্সে গিয়ে করা হোক। কারণ ঘটনাটি ফ্রান্সে ঘটেছিল’।

মধ্যপ্রদেশের বিধানসভা স্পিকারের এই বক্তব্যে তাঁকে স্যোশাল মিডিয়ায় আপত্তিকর মন্তব্যের সঙ্গে প্রাণনাশের হুমকিও শুনতে হয়। চিঠিতে আরও লেখা হয়, ‘অনুরোধ করা হচ্ছে স্পিকারকে স্যোশাল মিডিয়ায় দেওয়া এই হুমকির পরিপ্রেক্ষিতে তাঁর জন্য সুরক্ষা ব্যবস্থা মতায়েন করা হোক। সেইসঙ্গে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হোক।

পাল্টা প্রতিক্রিয়া দিলেন স্পিকার
সবকিছুর মধ্যেও বিন্দুমাত্র ভীত না হয়ে মধ্যপ্রদেশের স্পিকার রামেশ্বর শর্মা (Rameshwar Sharma) পাল্টা প্রতিক্রিয়া দিয়ে জানিয়েছেন, ‘আমি ভগবান রামের ভক্ত। এই ধরণের হুমকিতে আমি ভয় পাই না’।

ফ্রান্সের ঘটনার বিবরণ
ফ্রান্সে এক শিক্ষক মুসলিম সম্প্রদায়ের পথপ্রদর্শক নবী হজরত মহম্মদের একটি ব্যঙ্গচিত্র প্রকাশ করায় তাঁর শিরচ্ছেদ করা হয়। কিন্তু এই ঘটনায় ওই শিক্ষককে সমর্থন করে মুসলিম সম্প্রদায়ের কাছে মাথা নত করতে নারাজ রাষ্ট্রপতি এমমানুয়েল ম্যাক্রোঁ। এই ঘটনায় ফ্রান্সে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে। সন্ত্রাসী হামলাও হয়েছে কয়েক জায়গায়।

Back to top button