টাইমলাইনবিনোদন

বলিউড তার ধর্মের পরিপন্থী। অভিন়য় ছাড়লেন দঙ্গল অভিনেত্রী। সিনে মহলে সমালোচনা

 

বাংলা হান্ট ডেস্ক: আমির খানের দঙ্গল অভিনেত্রী জায়রা ওয়াসিমের বলিউড ছাড়ার সিদ্ধান্তে অনেকেই অবাক। ধর্মের নামে জায়রার এধরনের সিদ্ধান্তে র সমালোচনাতে অনেকেই মুখ খুলেছেন। মুখ খুলেছেন অভিনেতা অনুপম খের, রবিনা ট্যান্ডন থেকে শুরু করে রঙ্গোলি চান্দেলের মতো ব্যক্তিত্বরাও।

 

সোমবার, ANI-কে অভিনেতা অনুপম খের জানান, ”জায়রা ধর্মের নামে যে সিদ্ধান্ত নিয়েছে, এটা হয়ত তার নিজের সিদ্ধান্ত নয়। তাকে এধরনের সিদ্ধান্ত নিতে হয়ত বাধ্য করা হয়েছে। তবে জীবনটা একান্তই ওর। যদি ও এমন সিদ্ধান্ত নিতেই চায়, তাহলে আমার অবশ্যই ওর সিদ্ধান্তকে সম্মান করা উচিত। ওকে ওর মতো ছেড়ে দেওয়া উচিত। তবে ওর এমন সিদ্ধান্ত আমায় কষ্ট দিয়েছে। ”

তবে অবশ্য শুধু অনুপম খেরই যে তা নয়, জায়রার এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ রবিনা ট্যান্ডন, বিবেক রঞ্জন অগ্নিহোত্রী, পায়েল রোহাতগি, নাগমার সহ আরও অনেকেই। রবিনা নিজের ট্যুইটার হ্যান্ডেলে লেখেন, ”মাত্র দুটো ছবি করেই বলিউডের প্রতি কেউ অকৃতজ্ঞের মতো ব্যবহার করে তাহলে কিছুই যায় আসে না। এদের নিজেদের পুরনো পশ্চাদমুখী ধ্যানধারণাকে নিজের মধ্যে রেখে, নিঃশব্দে বিদায় নেওয়া উচিত।”

জায়রার এমন সিদ্ধান্তে কথা জেনে প্রাক্তন অভিনেত্রী নাগমা টুইটার হ্যান্ডেলে লেখেন, ”জায়রার মতো এমন সাহসী মেয়ে যে পুরনো, সংকীর্ণ ধ্যানধারণাকে ব্যাতী রেখে উজ্জ্বল হয়ে উঠেছিল, আমাদের অবশ্যই তার সাহসের প্রশংসা করা উচিত এবং ওর এই অসময়ে পাশে থাকাও উচিত। জায়রা, আমরা সবাই তোমাকে তোমার কাজের জন্যই ভালোবাসি। নিজের মধ্যে উদ্দীপনাকে ধরে রাখার চেষ্ট করো। কামনা করি তুমি ভালো থাকবে। ”

এছাড়াও জায়রার এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন ‘বুদ্ধা ইন অ্যা ট্রাফিক জ্যাম’ খ্যাত পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রী, অভিনেত্রী পায়েল রোহাতগী, কঙ্গনা রানাওয়াতের বোন রঙ্গোলি চান্দেল সহ আরও অনেকেই।

জায়রার সিদ্ধান্তে সমর্থন না করলেও তাঁর পাশে দাঁড়িয়েছে কঙ্গনা রানাওয়াতের বোন রঙ্গোলি। তিনি লিখেছেন, ”জায়রার উপর আক্রমণ না করে ওর ভিতরের যন্ত্রণা, দ্বন্দ্বকে বোঝা উচিত। একটা বচ্চা মেয়ে কীই বা করতে পারে যদি ধর্ম তার জীবন থেকে গান, নাচ, আঁকা সহ সমস্ত কিছুকে কেড়ে নেয়!  আক্রমণ না করে, ওর উভয়সঙ্কটকে বোঝা উচিত। ”

প্রসঙ্গত, আমির খানের ‘দঙ্গল’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন জায়রা ওয়াসিম। ছবিটিতে জায়রার অভিনয় বেশ প্রশংসিতও হয়। ‘দঙ্গল’ ছাড়াও ‘সিক্রেট সুপারস্টার’ ছবিতে অভিনয় করতে দেখা গেছে জায়রা ওয়াসিম কে। সম্প্রতি, ফারহান আখতারের ‘স্কাই ইজ পিঙ্ক’ ছবিতেও কাজ করেছেন তিনি। তবে দু’দিন আগেই সোশ্যাল মিডিয়ায় তার লেখা একটা পোস্টে জায়রা ওয়াসিম অভিনয় ছাড়ার সিদ্ধান্তের কথা জানান। লেখেন, অভিনয় তাঁর ধর্ম বিশ্বাসের পরিপন্থী হওয়ার কারণেই এটা থেকে তিনি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিচ্ছেন। আর জায়রার এই পোস্ট ঘিরেই বিতর্ক শুরু হয়।

Back to top button
Close