আন্তর্জাতিকটাইমলাইনভারত

রিপোর্টঃ ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে আতঙ্কবাদীদের সাহায্য নিচ্ছে চীন

বাংলাহান্ট ডেস্কঃ ভারতের (India) সঙ্গে সীমা বিবাদে জড়িয়ে পড়া ধোঁকাবাজ চীন (China) কিছুটা হলেও ভীত হয়েছে। ভারতীয় সেনাদের মৃত্যুর পাল্টা জবাবে ভারত সরকারের গৃহীত পদক্ষেপে সাময়িকভাবে আতঙ্কে রয়েছে চীন সরকার জিনপিং। সংকটকালে তাই বন্ধু দেশ পাকিস্তানের (Pakistan) সাহায্য নিচ্ছে চীন।

পাকিস্তানের স্মরণাপন্ন হচ্ছে চীন
পাকিস্তানের আশৃত আতঙ্কবাদীদের নিজেদের দলে টানতে চাইছে চীন সরকার। ভারতের সঙ্গে বিরোধের জেরে শঙ্কিত চীন সরকার সীমান্ত এলাকায় সেনা নিয়োগের পাশাপাশি জঙ্গি সাহায্য নিচ্ছে। LAC তে সংঘর্ষে লিপ্ত হয়ে এবার চীন জম্মু কাশ্মীরে আতঙ্কবাদীদের হামলাকে মদত দিচ্ছে। সূত্র মারফত জানা গেছে, চীনের সেনা পাকিস্তানের দের সঙ্গে কথাবার্তা বলছে। তাঁদের লক্ষ্য পাক সন্ত্রাসবাদীদের সাহায্যে জম্মু কাশ্মীরে আতঙ্ক ছড়ানো।

ছক কষছে ভয়ানক হামলার
ভারতীয় সেনাদের শায়েস্তা করে অন্যদিকে মনোনিবেশ করাতে কাশ্মীরে উত্তেজনা ছড়াতে চাইছে চীন। ভারতকে কাবু করতে প্রায় ১০০ পাকিস্তানী আতঙ্কবাদীদের কাশ্মীরে বেআইনি অনুপ্রবেশের পরিকল্পনাও করছে চীন। চীনা সেনা পাকিস্তানী জঙ্গী সংগঠন ISI-এর সঙ্গে যোগাযোগ রেখে তাঁদের আতঙ্কবাদী হামলায় মদত জোগাচ্ছে। BAT হামলার জন্য প্রশিক্ষণও দেওয়া হচ্ছে আতঙ্কবাদীদের।

কতটা ভয়ঙ্কর এই আতঙ্কবাদীরা?
পাকিস্তানের সাহায্য নেওয়া থেকে পরিষ্কার হয়ে যাচ্ছে সমগ্র বিশ্বের উপর দাদাগিরি দেখানো চীন সামরিক দিক থেকে কতটা দুর্বল। সূত্রের পাওয়া খবর থেকে জানা যায়, পাকিস্তানের সেনা খৈবর পাস্তুনাবাতে আতঙ্কবাদী জঙ্গীদের ভারতে হামলার প্রশিক্ষণ দিচ্ছে। প্রায় ৪০- ৪৫ জন ভয়ঙ্কর আতঙ্কবাদীকে জঙ্গলের বাস, গড়িলা যুদ্ধ জাতীয় বেশ কিছু ভয়ঙ্কর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

Back to top button