টাইমলাইনলাইফস্টাইল

ত্বকের যত্ন নিতে ব্যবহার করুন গোলাপ জল

গোলাপ জল অনেকেই ব্যবহার করে থাকেন বিশেষত মেয়েদের কাছে এটি একটি বিশেষ প্রসাধনী। অনেকেই মেকাপের ব্যাগে ক্রিম , পাউডারের পাশাপাশি গোলাপ জল রাখেন। মেক আপ তোলার পর তুলো দিয়ে মুখে গোলাপ জল লাগিয়ে থাকেন। আবের অনেকেই রাতে শোয়ার সময় ত্বক নরম রাখার জন্য ব্যবহার করেন। আবার অনেকেই এমন আছেন স্নানের সময় জলে এটি ব্যবহার করে থাকেন। আর এই গোলাপ জল নতুন নয়। মা ,কাকিমার আমল থেকে এটি চলে আসছে। আর এই গোলাপ জল ব্যবহারের অনেক উপকারিতা আছে।

গোলাপজল দিয়ে  ত্বক মুছে নিয়ে ময়েশ্চারাইজার ব্যবহার করেন অনেকেই এতে ত্বক খুব ভালো থাকে। কারন খরখরে ত্বক থেকে মুক্তি মেলে আর ত্বক নরম থাকে অনেক ক্ষন ধরে। আবার অনেকেই স্নানের জলে সুন্দর গন্ধ পাওয়ার জন্য মূলত সুন্দর অনুভূতি পাওয়ার জন্য এই গোলাপ জল জলে মিশিয়ে স্নান করে থাকেন। পোড়া বা ক্ষত স্থানে অনেকেই অনেক ওষুধ ব্যবহার করে থাকেন। আর এই ওষুধ হিসেবে গোলাপ জল দারুন কাজ দেয়, আর ত্বককে ঠান্ডা রাখার পাশাপাশি, ত্বকের নরম ভাব বজায় রাখে।আবার অন্যদিকে আরেকটা দারুন কাজে ব্যবহার হয় গোলাপ জল, কারন অনেকের থেকে থেকে মন খারাপ হয়। আর মন খারাপের ওষুধ হিসেবে গোলাপ জলের কনো তুলনা নেই।  গোলাপ জলের সুগন্ধি ব্যবহার করলে মন ফুরফুরে হয়ে যায়,  আর এটি অ্যান্টি–ডিপ্রেসেন্ট হিসেবে এটি কার্যকর। তাই মন খারাপ হলে গোলাপ জল ব্যবহার করা যেতেই পারে এতে ভালো উপকার মেলে। ওষুধ বা ম্যাজিকের মতন কাজ করে এই জল।

ঠোঁট ফাটার সমস্যা আছে যাদের তারা নিঃসন্দেহে ব্যবহার করতে পারেন গোলাপ জল। ঠোঁট খুব  শুষ্ক হয়ে গেলে বা বারে বারে ফেটে গেলে গোলাপজলে তুলা বা নরম কাপড় ভিজিয়ে তা বারেবারে লাগালে বেশ ভালো ফল দেয়।  মরা ত্বক তোলার জন্য গোলাপ জল ভালো কাজ দেয়।

Related Articles