আবহাওয়া আপডেটঃ বিকেলের পর ভিজতে চলেছে শহর কলকাতা

বাংলাহান্ট ডেস্কঃ গতকয়েক দিনের পর পর বৃষ্টির কারনে নেমে এসেছে শহর কলকাতার পারদ। আজও শহরে মাঝারি বৃষ্টি হবে, এমনটাই জানা যাচ্ছে আবহাওয়া দপ্তর সূত্রে। সন্ধ্যের পর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয়বাষ্পের পরিমান বেশি থাকায় আর্দ্রতাজনিত কারনে সারাদিন অস্বস্তি বজায় থাকবে।

   

পাশাপাশি উত্তরের জেলাগুলিতে ৩ দিন টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহবৃষ্টির পূর্বাভাস পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে ঝড় হতে পারে ঘন্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে। আগামী ২-৩ দিন রাতের তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। তবে ভারী বা অতি ভারী বৃষ্টির সম্ভাবনা নেই৷ নেই কোনো নিম্নচাপ বা পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে গোটা উত্তর বাংলাতেই

গতকাল শহর কলকাতার (Kolkata) তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৫ ডিগ্রির আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। তবে আজ তাপমাত্রার বেশ কিছুটা পার্থক্য লক্ষ্য করা যাবে। আজ তাপমাত্রা থাকবে সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

পাশাপাশি, মৌসম ভবন জানিয়েছে, এবারে বর্ষা ঢুকবে সঠিক সময়ে। দক্ষিণ -পশিম মোয়সুমি বায়ুর প্রভাবে এবছর বর্ষা জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে বর্ষার আগমন ঘটবে। স্বাভাবিক সময়েই হবে এই বৃষ্টি। এতে করে কৃষি কাজেও খুব একটা সমস্যা সৃষ্টি হবে না। কৃষকদের জন্যও এল সুখবর। এর পাশাপাশি জুনের প্রথমেই কেরালায় বর্ষা প্রবেশ করবে। এবং তারপর তা পানজিম, পুনে ও মুম্বই হয়ে রাজধানীতে প্রবেশ করবে।

সম্পর্কিত খবর