আবার নাটক পাকিস্তানের, আমেরিকার কাছে সাধু সাজতে গ্রেফতার করা হল হাফিজ সাঈদ-কে

মুম্বাইয়ে জঙ্গি হামলার মাস্টার মাইন্ড আর জামাত-উদ-দাওয়া এর প্রধান হাফিজ সাঈদ কে অ্যান্টি টেররিস্ট স্কোয়াড পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ থেকে গ্রেফতার করা হয়েছে। আধিকারিকরা জানায়, হাফিজ সাঈদ জঙ্গি দমন আদালতে পেশ হওয়ার জন্য লাহোর থেকে গুঞ্জরবালা গেছিল, আর সেখানেই গ্রেফতার করা হয় তাঁকে। জঙ্গি হাফিজ সাঈদের বিরুদ্ধে অনেক বছর ধরেই অনেক মামলা জমা আছে।

   

শোনা যাচ্ছে যে, জঙ্গি হাফিজ সাঈদকে একটি অচেনা যায়গায় নিয়ে যাওয়া হয়েছে। সাঈদ এর নেতৃত্বে জামাত-উদ-দাওয়া জঙ্গি সংগঠন টি লস্কর-এ-তইবা এরই একটি শাখা সংগঠন, যারা ২০০৮ সালে মুম্বাই হামলার দায় স্বীকার করেছিল। ২০০৮ সালে মুম্বাইয়ের ওই হামলায় ১৬৬ জন নিরীহ মানুষ প্রাণ হারিয়েছিলেন।

আমেরিকা এর আগেই হাফিজ সাঈদকে সন্ত্রাসবাদীর তকম দিয়েছে। আমেরিকা ২০১২ সালে হাফিজ সাঈদ-র সূচনা দেওয়া এবং তাঁকে সাজা দেওয়ার জন্য এক কোটি ডলারের পুরস্কার ঘোষণা করেছিল। আন্তর্জাতিক গোষ্ঠীর চাপে পাকিস্তানি আধিকারিকরা জামাত-উদ-দাওয়া এবং লস্কর- এ-তইবা এর বিরুদ্ধে টেরর ফান্ডিং মামলা নিয়ে তদন্ত শুরু করেছে।

আপনাদের জানিয়ে রাখি, পাকিস্তান হাফিজ সাঈদ কে গ্রেফতার করে নতুন নাটক শুরু করেছে। কারণ আগামী কয়েকদিনের মধ্যে পাক প্রধানমন্ত্রী ইমরান খান আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের সাথে সাক্ষাৎ করার জন্য আমেরিকা যাচ্ছেন। আর সেই কারণে আমেরিকা কে খুশি করার জন্যই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

সম্পর্কিত খবর