করোনা লড়াইতে এবার এগিয়ে এলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর, দিলেন আর্থিক অনুদান

বাংলাহান্ট ডেস্কঃ করোনাভাইরাস (corona virus) মোকাবিলায় সাধ্যমত এগিয়ে এসেছে অনেকেই। বিভিন্ন ক্ষেত্রের মানুষ বাড়িয়েছেন সাহায্যের হাত। সাহায্যের হাত বাড়িয়েছে নেতা- মন্ত্রী, সেলেব, খেলোয়াড় থেকে শুরু করে শিল্পপতিরা। এই যুদ্ধে এবার এগিয়ে এলেন বিখ্যাত গায়িকা লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) ।

জানা যাচ্ছে, ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এম্লয়িজের ( Federation of Western India Cinem Allies) তহবিলে ৫১ লক্ষের অনুদান দেন চেন্নাই এক্সপ্রেসের পরিচালক। ইন্ডাস্ট্রিতে দৈনিক মজুরিতে যাঁরা কাজ করেন তাঁদের সাহায্যের জন্যই ওই অর্থ অনুদান দিয়েছেন বলে জানান রোহিত। COVID-19 মোকাবিলায় ২৫ লাখ অনুদান দিচ্ছেন সুরসম্রাজ্ঞী। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে এই টাকা দেওয়া হচ্ছে বলেই জানা গিয়েছে।

প্রসঙ্গত, সোমবার পিএমকেয়ারস ফান্ডে ২৫ কোটি অনুদান ঘোষাণা করেছেন রামদেব। পাশাপাশি, #PMCARES ফান্ডে ৫০০ কোটির অনুদান দিয়েছে রিলায়েন্স ইন্ডাট্রিজ। শুধু তাই নয় মহারাষ্ট্র সরকারকেও ৫ কোটির সাহায্য দিয়েছে রিলায়েন্স। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পিএম কেয়ার ফান্ডে দেশবাসীকে মুক্ত হস্তে দান করার আবেদন জানিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদীর (narendra modi) ডাকে সাড়া দিয়ে ইতিমধ্যেই সেই ফান্ডে ৫০০ কোটি টাকা দিয়েছে টাটা ট্রাস্ট ( tata trust)।

 

প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান পৌঁছে দিচ্ছেন অভিনেতা-অভিনেত্রীরাও। বিনোদন জগত থেকে PMCARES ফান্ডে ২৫ কোটি টাকা দিয়েছেন অভিনেতা অক্ষয় কুমার। টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর করোনা আপদকালীন ফান্ডে এদিন ১ কোটি টাকা সাহায্যের কথা ঘোষণা করেছেন অভিনেতা কার্তিক আরিয়ান। ২১ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছেন শিল্পা শেট্টি ও রাজ কুন্দ্রা। মানুষের পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিলে ২৫ লক্ষ টাকা করে অনুদান করেছেন সচিন তেন্ডুলকর। সোমবার বিরাট কোহলি জানিয়েছেন, ‘অনুষ্কা এবং আমি প্রধানমন্ত্রীর তহবিলে ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর তহবিলে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছি। আমরা মর্মাহত। আশা রাখি আমাদের অনুদান কোনওভাবে দেশের মানুষের সাহায্যে আসবে।’

COVID 19 মোকাবিলায় বিভিন্ন ক্ষেত্রের মানুষ এগিয়ে এসেছেন, আসছেন। পাশে দাঁড়াচ্ছেন দেশের প্রধানমন্ত্রীর। ক্রমবর্ধমান করোনা আক্রান্তের সংখ্যায় আরও আতঙ্ক ছড়াচ্ছে যা মূলত ভয়ের জন্ম দিচ্ছে। এই পরিস্থিতি থেকে সাধারণকে মুক্ত করতে দ্রুততার সঙ্গে কাজ করছে কেন্দ্রীয় সরকার ( Central government) ।

সম্পর্কিত খবর