জামিনের আবেদন খারিজ হল রোনাল্ডিনহোর

বাংলাহান্ট ডেস্কঃ জাল পাসপোর্ট সহ প্যারাগুয়েতে গ্রেফতার হলেন ব্রাজিলের বিশ্বকাপার রোনাল্ডিনহো। একই সাথে প্যারাগুয়ের রাজধানী শহর আসুনসিয়ন থেকে গ্রেফতার করা হয়েছে তার ভাই রোবার্তোকেও। রোনাল্ডিনহোর আইনজীবী জামিনের আবেদন করলেও সেই  আবেদন খারিজ করে দিয়েছে আদালত। পরবর্তী প্রক্রিয়ার জন্য অপেক্ষা করতে হবে বলা হয়েছে তাদের। জেলে সর্বোচ্চ সুবিধা ভোগ করছেন রোনাল্ডিনহো এবং তাঁর ভাই। বিছানা, ফ্যান ও টিভি রয়েছে রোনাল্ডিনহোর সেলে। তবে  জেল থেকে ছাড়া পেতে বেশ কিছুটা সময় লাগবে বলেই জানা যাচ্ছে।

রোনাল্ডিনহোর পাসপোর্টে তাঁর নাম, জন্মস্থান ও জন্মতারিখ ঠিক থাকলেও তাঁর নাগরিকত্ব প্যারাগুয়ের লেখা। যদিও তিনি আদতে ব্রাজিলের বাসিন্দা। ব্রাজিল সরকারের অনুমতি ছাড়াই তিনি প্যারাগুয়েতে ফিশিং ট্রাপ তৈরী করেন। যার জেরে বিপুল অঙ্কের জরিমানা হয় তার।  শোধ করতে না পারায় বাজেয়াপ্ত করা হয়েছিল তাঁর পাসপোর্ট।

https cdn.cnn .com cnnnext dam assets 200305100130 01 ronaldinho 0304

রোনালদো দে অ্যাসিস মোরিরা (জন্ম: ২১ শে মার্চ 1980) সাধারণত রোনালদিনহো গাচো  বা কেবল রোনালদিনহো নামে পরিচিত। তিনি ক্যারিয়ারের বেশিরভাগ আক্রমণকারী মিডফিল্ডার হিসাবে খেলেছিলেন, তবে ফরোয়ার্ড বা উইঙ্গার হিসাবেও অনবদ্য তিনি।

ক্যারিয়ারের বেশিরভাগ অংশ ইউরোপীয় ক্লাব প্যারিস সেন্ট-জার্মেইন, বার্সেলোনা এবং এ.সি. মিলানে পাশাপাশি ব্রাজিলের জাতীয় দলের হয়ে খেলেছেন। প্রায়শই তাঁর প্রজন্মের অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে বিবেচিত হন এবং অনেককে সর্বকালের অন্যতম সেরা হিসাবে বিবেচিত হন, রোনালদিনহো দুটি ফিফার বর্ষসেরা খেলোয়াড় এবং একটি ব্যালন ডি’অর জিতেছিলেন। তিনি তার প্রযুক্তিগত দক্ষতা এবং সৃজনশীলতার জন্য বিখ্যাত; তার তত্পরতা, গতি এবং ড্রিবলিংয়ের ক্ষমতা এবং সেইসাথে তার কৌশল, ফিন্টস, ওভারহেড কিকস, কোনও চেহারা-পাস এবং ফ্রি-কিকগুলি থেকে নির্ভুলতার ব্যবহারের কারণে।

সম্পর্কিত খবর