দ্রুতগতিতে হবে রামমন্দির নির্মাণ,১৯ তারিখ ট্রাস্টের প্রথম বৈঠক

রাম মন্দির বানানোর জন্য তৈরি করা ট্রাস্টের শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে প্রথম বৈঠক এর স্থান এবং তারিখ সম্প্রতি ঠিক করা হলো। এই বৈঠকটি হবে আগামী ১৯ ফেব্রুয়ারি, দিল্লিতে। এই বৈঠকে কিছু নতুন সদস্যের বাছাই করা হতে পারে বলে জানা গেছে। সাথেই রাম মন্দির নির্মাণের তারিখ ঘোষণা করা হবে এই বৈঠকে।

ram mandir 1 3

এর আগে সরকার দ্বারা তৈরি রাম মন্দির ট্রাস্টের সদস্যের তালিকায় নৃত্য গোপাল দাসের নাম না থাকার কারণে বেশ কিছুটা মতবিরোধ দেখা গিয়েছিল। কিছু আইনি মামলার কারণে ট্রাস্ট এর তরফ থেকে ওনার নাম তালিকায় শামিল করা হয়নি কিন্তু ভবিষ্যতে ওনাকে আরো বড় কোন কাজের দায়িত্ব দেওয়া হতে পারে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, ওনাকে ট্রাস্টের অধ্যক্ষ করা হতে পারে।

এর মধ্যেই ট্রাস্ট গঠনের সাথে সাথে রাম মন্দিরের জন্য পাওয়া অনুদানের পরিমাণ বেশ খানিকটা বেড়ে গিয়েছে। মহাবীর মন্দির ট্রাস্ট, পাটনার মুখ্য সচিব কিশোর কুনাল ২ কোটি টাকার চেক নিয়ে অযোধ্যা এসেছেন।

তিনি জানিয়েছেন, সবার আগে নির্মাণ করতে হবে রাম মন্দিরের গর্ভগৃহ, যাতে দীর্ঘ সময় ধরে টেন্টে থাকা ভগবান রামের বিগ্রহকে সেখানে স্থাপন করা যায়। তিনি আরো জানিয়েছেন, পাটনা মহাবীর মন্দির কারোর থেকে সাহায্য না নিয়েই এই রাম মন্দিরের গর্ভগৃহের ভেতরের অংশটি সোনা দিয়ে তৈরি করার জন্য প্রস্তুত।

সম্পর্কিত খবর