নতুন বাজেট অনুযায়ি স্বাস্থ্য খাতে মিলবে সুবিধা

বিগত চারমাসে বেশি কর আদায় হলেও চলতি বছরের বাজেট নিয়ে মানুষ কিছু আশা রাখতে সাহস পাচ্ছেন না।এদিকে এনআরসি, সিএএ, সিএবি,এনপিআর নিয়ে মানুষ চিন্তায় রয়েছেন। পাশাপাশি বেড়ে চলেছে মুদ্রাস্ফিতি। কিন্তু তবুও কথায় আছে মানুষ আশায় বাঁচে।

   

আশা করা যায় যে এবার থেকে ভারতীয় অর্থনীতি ৫ শতাংশ হারে বৃদ্ধি পাবে। যা ২০০৯ সালের পর সবচেয়ে কম হারে বৃদ্ধি। অন্যদিকে, আইএমএফ প্রথমের দিকে জানিয়েছিল ভারতীয় অর্থনীতির বৃদ্ধি ৬.১ শতাংশ হারে হবে। তবে পরে তারা জানিয়ে দেয় যে বৃদ্ধির হার ৪.৯ শতাংশ হারের দিকে কমার আশঙ্কা রয়েছে। জেলা হাসপাতালগুলিকে মেডিক্যাল কলেজে উন্নিত করা হবে।১২টি রোগ নির্মূল করতে মিশন ইন্দ্রধনুষ।

 

 

 

স্বচ্ছ ভারতের যোজনায় ১২ হাজার ৩০০ কোটি।প্রধানমন্ত্রী জল জীবন মিশনে ৩.৬ কোটি।৬৯ হাজার কোটি টাকার প্রধানমন্ত্রী জণ আরোগ্য যোজনা।পিপিপি মডেলে আরও হাসপাতাল তৈরি হবে। সব মিলিয়ে এখন মিলতে চলেছে অনেক সুবিধা। এর পাশাপাশি মিলবে এইসব খাতগুলোতে অনেক সুবিধা মানুষের ক্রয়ক্ষমতা আগের থেকে বেড়েছে।১৬ লক্ষ নতুন আয়করদাতা যোগ হয়েছে।কেন্দ্র-রাজ্য একসাথে কাজ করুক।

যার জন্য কিছু সংস্কার প্রয়োজন।প্রাক্তন অর্থমন্ত্রী অরুণ জেটলিকে শ্রদ্ধা জানান সীতারমন।মানুষের আস্থা রয়েছে আমাদের আর্থিক নীতির উপর।প্রযুক্তিতে ভরপুর ভারতের অর্থনীতি।কর্মসংস্থানের ব্যাবস্থা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আর্থিক বৃদ্ধির উপর জনগনের আস্থা রয়েছে।অর্থমন্ত্রীঃ দেশের অর্থনীতির উপর আস্থা আছে।

 

 

সম্পর্কিত খবর