নেপালে নয় চীনে অবস্থিত এভারেস্ট, চীনা সংবাদমাধ্যমের হাস্যকর দাবিতে সরগরম নেটপাড়া

বাংলা হান্ট ডেস্কঃ এবার নেপালে ( nepal) অবস্থিত পৃথিবীর সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট ( mount Everest) তিব্বতের ( tibet) অংশ বলে দাবি করে বসল চীনের ( china) সংবাদ মাধ্যম। হাস্যকর এই দাবি ঘিরে ইতিমধ্যেই সরব হয়েছে নেট পাড়ার একাংশ। পাশাপাশি ঠাট্টার শিকার ও হতে হয়েছে ঐ সংবাদ মাধ্যমকে।

   

চিনা সংবাদ মাধ্যম চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্কের ২ মে সামাজিক মাধ্যমে একটি পোস্টে লেখে ‘ an extraordinary sun halo was spotted in the skies over mount Qomolangma, also known as mount evarest, worlds highest peak located in China’s tibet autonomous region ‘ ( চীন এর তিব্বত স্বায়ত্তশাসিত অঞ্চলে অবস্থিত বিশ্বের সর্বোচ্চ শিখর ‘শীর্ষক মাউন্ট হিসাবে পরিচিত কোমোল্যাংমা মাউন্টের আকাশে একটি অসাধারণ সূর্যের আলো দেখা গেছে’)

চিন কীভাবে এই শৃঙ্গের ভৌগলিক অবস্থান দাবি করতে পারে, তা নিয়েই উঠছে প্রশ্ন। অনেকেই অবশ্য ঠাট্টা করে ভরিয়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়া।
যদিও পরে পোস্টটি ডিলিট করে দেওয়া হয়।

https://twitter.com/shivarajkoiral/status/1259303942636232704?s=19

ইতিমিধ্যেই ফেসবুক সহ অন্যান্য সামাজিক মাধ্যমে শুরু হয় হ্যাশট্যাগ। সেখানে লেখা হয়, This is our mount everest 8848, we don’t want this to used and marked as yours.nepal government should act upon this.
This is unprecedented words that has beem used here.
this is unacceptable .
#backoffchina ( এটা আমাদের মাউন্ট এভারেস্ট। আমরা চাইনা এটা চীনের নামে চিহ্নিত ও ব্যবহৃত হোক। এখানে যে শব্দ ব্যবহার করা হয়েছে তা অগ্রণযোগ্য)

সম্পর্কিত খবর