পুলিশি হেফাজতে মাথা মুণ্ডন করে বেল্ট দিয়ে পেটানো হয়েছিল এক যুবককে, বরখাস্ত হল দুই পুলিশ আধিকারিক

বাংলাহান্ট ডেস্কঃ দেশ জুড়ে চলতে থাকা করোনা সংক্রমণের মধ্যেই অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh) ঘটে গেল এক নক্কার জনক ঘটনা। যার নিন্দা করেছে অনেকেই। অন্ধ্রপ্রদেশ পুলিশে খামখেয়ালিপনার কারণে অপদস্থ হতে হল এক যুবককে।

ঘটানাটি ঘটেছে সীতানাগ্রাম থানার অন্তর্গত এলাকায়। অভিযুক্ত যুবক জানিয়েছে, তাঁর এলাকায় কোন এক ব্যক্তি মারা গিয়েছিল। তখন সেই পথ দিয়ে যুবক এবং আরও তিনজন যাচ্ছিলেন। পথচলতি এক ট্রাককে তারা দাঁড়াতে বলে, মৃত দেহ সৎকার না হওয়া পর্যন্ত। এরপর ওয়াইএসআর কংগ্রেসের স্থানীয় নেতা এবং দুজন পুলিশ সেই বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে। যুবককে তদন্তের নামে থানায় নিয়ে গিয়ে বেল্ট দিয়ে বেধড়ক মারধর করতে থাকে, এবং তারপর জোর করে তাঁর মাথার চুল এবং গোঁফ কামিয়ে দেওয়া হয়।

719637 arrest 121417

ঘটনার পরবর্তীতে দলিত যুবককে রাজমন্দ্রিয়ের সরকারী হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার জেরে বিক্ষোভ দেখালে, উপ-পরিদর্শক পিএসএন রাও উপ-পরিদর্শক ফিরোজ শাহ এবং একজন কনস্টেবলকে বরখাস্ত করা হয়। বাকিদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এই ঘটনা প্রসঙ্গে তেলুগু দেশম পার্টির সভাপতি ও প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু চরম নিন্দা করেছেন। তিনি বলেছেন, রাজ্যে জঙ্গলের রাজ শুরু হয়েছে। এইসব অন্যায় ঘটনা ওয়াইসিআরসি নেতাদের ইশারাতেই ঘটছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর