প্রাপ্তন কোচ শঙ্করলালের বিরুদ্ধে লড়াই মোহনবাগানের। কঠিন প্রতিপক্ষ সবুজ মেরুন বলছেন শঙ্করলাল।

দীর্ঘ অনেক বছর ধরে অনেক চেষ্টা করেও কলকাতা লিগের ট্রফি কিছুতেই ঘরে তুলতে পারছিল না ভারতের জাতীয় ক্লাব মোহনবাগান। অবশেষে গত বছর কোচ শঙ্করলাল চক্রবর্তীর হাত ধরে কলকাতা লিগ জেতে মোহনবাগান। কিন্তু কলকাতা লিগ জিতলেও আই লিগে চিত্র সম্পূর্ণ আলাদা হয়ে যায়। বেশ কয়েকটি সহজ প্রতিপক্ষের কাছে হারের দায় নিজের মাথায় নিয়ে মোহনবাগানের কোচের পদ থেকে সরে দাঁড়ান শঙ্করলাল চক্রবর্তী। আর গত বছর মোহনবাগানের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর পর এবার ঘরোয়া লিগে শঙ্করলাল চক্রবর্তী কোচের দায়িত্ব নিয়েছেন ভবানীপুর ক্লাবের। আর ভবানীপুর ক্লাবের দায়িত্ব নিয়েই ক্লাবকে দিয়েছেন সাফল্য অর্থাৎ এই মুহূর্তে কলকাতা লীগে শঙ্করলাল চক্রবর্তীর ভবানীপুর রয়েছে দ্বিতীয় স্থানে। প্রথম স্থানে থাকা পিয়ারলেসের থেকে শুধুমাত্র গোল পার্থক্যের জন্য দ্বিতীয় স্থানে থাকতে হয়েছে ভবানীপুরকে কিন্তু তাদের পয়েন্ট সমান সমান।

আর আগামী বৃহস্পতিবার কলকাতা লিগে এই শঙ্করলাল চক্রবর্তীর ভবানীপুরের বিরুদ্ধেই ম্যাচ রয়েছে মোহনবাগানের। তাই স্বাভাবিকভাবেই এই ম্যাচটি বাড়তি গুরুত্ব পাচ্ছে শঙ্করলাল এর কাছে কারণ একদিকে মোহনবাগান ক্লাব অপরদিকে এই মুহূর্তে ডার্বিতে দুর্দান্ত পারফরম্যান্স করে দারুন ছন্দে রয়েছে কিভুর মোহনবাগান। অপরদিকে মোহনবাগান কোচ কিভু বারতি গুরুত্ব দিচ্ছেন শঙ্করলাল চক্রবর্তীকে। কারণ উনি জানেন শঙ্করলাল মোহনবাগান ক্লাবের কোচিং করিয়েছেন, তাই উনার অভিজ্ঞতা রয়েছে বড় ম্যাচ কেমন করে খেলতে হয়। কিন্তু কিভু বলেন যে এই ম্যাচে শঙ্করলাল বাড়তি কোনো সুবিধা পাবেন না কারণ গতবারের মোহনবাগান টিমের এবং এইবারের মোহনবাগান টিমের মধ্যে আকাশ-পাতাল পার্থক্য রয়েছে।

MB 1024x571

এই মুহূর্তে শঙ্করলাল চক্রবর্তীর ভবানীপুর লীগ টেবিলের দ্বিতীয়স্থানে থাকলেও মোহনবাগান 4 ম্যাচে 5 পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের কিছুটা পেছনের দিকে রয়েছে। তাই এই ম্যাচ থেকে পুরো পয়েন্ট তুলে মোহনবাগান কোচ কিভু চান পয়েন্ট টেবিলের উপরের দিকে উঠে আসতে। অপরদিকে ভবানীপুরের কোচ যে মরিয়া লড়াই করবেন পয়েন্ট টেবিলের শীর্ষে যাওয়ার জন্য সেটা বলাই বাহুল্য।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর