বিচ্ছিন্ন গোটা দক্ষিণবঙ্গ! ১২ ঘন্টা পরেও নেই জল, বিদ্যুৎ, টেলি যোগাযোগ, ইন্টারনেট

বাংলাহান্ট ডেস্কঃ আমফানের তাণ্ডব শেষ হয়ে যাওয়ার ১২ ঘন্টা পড়েও কলকাতা ( Kolkata) ও শহরতলীর বিস্তীর্ণ অঞ্চলে নেই বিদ্যুৎ ( electricity) ও টেলি যোগাযোগ। ইন্টারনেট ( Internet) ব্যবস্থাও তথৈবচ। জেলাগুলির একাধিক অঞ্চলে সরকারী পর্যায়েও যোগাযোগ সম্ভব হচ্ছে না।

IMG 20200521 135302

এত বড় ঝড় শেষ কবে দেখেছে মনে করতে পারছে না শহরবাসী। কলকাতায় প্রায় প্রত্যেক রাস্তা গাছ পড়ে অবরুদ্ধ। পাশাপাশি, ভারী বর্ষনে জল জমেছিল শহরের বেশ কিছু অংশে। আজ বৃহস্পতিবারও শহর কলকাতা ও শহরতলীর সমস্ত পরিষেবা ঠিক হবার সম্ভাবনা নেই বললেই চলে।

পরিস্থিতি এতটাই খারাপ যে মোবাইলে নেটওয়ার্ক পর্যন্ত নেই৷ অনেক সাধ্য সাধনার পর নেটওয়ার্ক আসলেও তাতে কথা বলা সম্ভব হচ্ছে না। ইন্টারনেটে সামান্য হোয়াটসঅ্যাপ, ফেসবুক অ্যাক্সেস করা দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে।

বুধবার থেকে অনেক এলাকায় বন্ধ করা হয়েছে বিদ্যুৎ পরিষেবা । অনেকের ফোন বন্ধ হয়ে যাওয়ায় পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। জল সরবরাহও বন্ধ৷ সাধারণ মানুষের জীবন একেবারে জেরবার৷ সারারাত তাণ্ডব চালিয়ে কলকাতা থেকে এখন কলকাতা থেকে ২৭০ কিলোমিটার দূরে আমফান। তবে এই ক্ষতি কবে সারিয়ে উঠবে তিলোত্তমা এখনই বলা যাচ্ছে না।

সম্পর্কিত খবর