মোদির বক্তব্যের প্রচার না করায় অনির্দিষ্ট কালের জন্য সাসপেন্ড দুরদর্শনের অফিসার

বাংলা হান্ট ডেস্ক: ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিনি মুখোমুখি হয়েছিলেন আই আই টি মাদ্রাজের পড়ুয়াদের সঙ্গে। দুরদর্শনের তরফ থেকে নির্দেশ আসে ওই অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবার। কিন্তু একপ্রকার নির্দেশ অমান্য করেই অনুষ্ঠানটি সম্প্রচার না করার কারণে অনির্দিষ্টকালের জন্য সাসপেন্ড করা হল চেন্নাই দুরদর্শনের এসিস্ট্যান্ট ডিরেক্টর আর বসুমতি কে।

The Prime Minister, Shri Narendra Modi addressing at the 56th Convocation of the Indian Institute of Technology, Madras, in Chennai, Tamil Nadu on September 30, 2019.
   

ওইদিন প্রধানমন্ত্রী মূলত ছাত্র ছাত্রীদের সঙ্গে বিভিন্ন শিক্ষণীয় বিষয় সম্পর্কে আলোচনা করা হয়। যেখানে ছাত্র ছাত্রীরা তাদের অভাব অভিযোগ এবং কোনো বিষয় সম্পর্কে জানতে সরাসরি প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন এবং প্রধানমন্ত্রীও ভাততবোর্স আই আই টির শিক্ষাবিস্তারের কথা আলোচনা করেন। ভারত যে প্রযুক্তিগত শিক্ষার ক্ষেত্রে অনন্য দেশের থেকে অনেক এগিয়ে সেই বিষয়েও জানান প্রধানমন্ত্রী।

একদিকে প্রধানমন্ত্রী যখন শিক্ষণীয় বিষয় নিয়ে আলোচনা করেছেন অন্যদিকে তখন ডিডি চেন্নাইতে তামিল গান এবং নাটকের অনুষ্ঠান সম্প্রচার করা হয়েছিল। যার ফলে সেই অনুষ্ঠানটি থেকে বঞ্চিত হয়েছেন সমগ্র চেন্নাইবাসী। পরবর্তীতে অনুষ্ঠানের বিষয়ে খোঁজ খবর নেওয়া হলে তা নজরে আসে প্রধানমন্ত্রী দপ্তরের। আর তখনই যোগাযোগ করা হয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সঙ্গে এবং পরবর্তীতে সম্পূর্ণ বিষয়টি জানানো হয় প্রসার ভারতী কতৃপক্ষকে। যদিও অনেকেই অনির্দিষ্টকালের সাসপেন্ড করার বিষয়টিকে সমর্থন করছেন না।

সম্পর্কিত খবর