সুখবর: Airtel, Vodafone, Jio কে টেক্কা দিতে BSNL আনলো সবথেকে কম দামে বেস্ট প্ল্যান, জেনেনিন এক্ষুনি!

বাংলা হান্ট ডেস্ক : জিও র প্রতিযোগিতায় পাল্লা দিতে গিয়ে হোঁচট খেতে হচ্ছে অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে। বিশেষ করে বিএসএনএল এর অবস্থা একেবারেই খারাপ, আর তাতেই তো কর্মচারী ছাঁটাই করতে বাধ্য হচ্ছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। যদিও বিএসএনএল এর পরিষেবা নিয়েও অনেকের অভিযোগ রয়েছে কিন্তু সব থেকে পুরনো টেলিকম সংস্থা হিসেবে একটা আভিজাত্য রয়েছে বিএসএনএল এর।

ইতিমধ্যেই জিও সহ এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া নিজেদের ট্যারিফ প্ল্যানের দাম বাড়িয়ে দিয়েছে 40-42 শতাংশ। কিন্তু সেই দৌড়ে কিছুটা হলেও পিছিয়ে রয়েছে বিএসএনএল অর্থাত্ বিএসএনএল এর যে সমস্ত ট্যারিফ প্ল্যানের হয়েছে সেগুলি অত্যন্ত সস্তা এবং মধ্যবিত্তদের নাগালে এমনটাই বলছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।jio bsnl 660

যেহেতু অন্যান্য টেলিকম সংস্থাগুলি দাম বাড়িয়েছে তাই এই সুযোগ নিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে নতুন ট্যারিফ প্ল্যানের আত্মপ্রকাশ ঘটিয়েছে বিএসএনএল। জিও ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেলের মতোই আনলিমিটেড কল, এসএমএস ও ইন্টারনেটের সুবিধা পাওয়া যাবে এই ট্যারিফ প্ল্যানে।

এক নজরে দেখে নেওয়া যাক বিএসএনএলের কী কী সুবিধা রয়েছে- 108,153, 186,429,485,666,1699 সে বিভিন্ন সময়ে বৈধতার সঙ্গে এক জিবি দেড় জিবি তিন জীবী অবধি ইন্টারনেট এবং একটি থেকে পাঁচটি করে এসএমএসের সুবিধা পাওয়া যাবে। ছাড়াও অন্যান্য ট্যারিফ প্ল্যানের সুবিধা দিচ্ছে বিএসএনএল।

উল্লেখ্য আর মাত্র কিছুদিনের মধ্যেই বিএসএনএল তাদের ফোর জি পরিষেবা চালু করবে বলে জানা গিয়েছে। কিন্তু বিএসএনএলের থ্রিজি ইন্টারনেট পরিষেবা যথেষ্ট উন্নত বলেই জানা গিয়েছে এক সমীক্ষা থেকে।

সম্পর্কিত খবর