টাইমলাইনভারত

আগামী ৫ বছরে ১ লক্ষ যুবককে সরকারি চাকরি দেওয়া হবে, ঘোষণা হরিয়ানার মুখ্যমন্ত্রীর

Bangla Hunt Desk: হরিয়ানার (Haryana) মুখ্যমন্ত্রী মনোহর লাল (Manohar Lal Khattar) সম্প্রতি এক বড় ঘোষণা করলেন। আগামী ৫ বছরে ১ লক্ষ বেকার যুবককে সরকারী চাকরি দেওয়া হবে বলে জানিয়ে দিলেন তিনি। পরবর্তী বছরে আবগারি রাজস্ব ৭ হাজার কোটি টাকার মধ্যে করার লক্ষ্যে রাজস্ব বৃদ্ধি করার বিষয়েও নজর দেওয়া হবে জানালেন।

চাকরি পাবে ১ লক্ষ যুবক যুবতী
বিগত ৬ বছরে তথ্য প্রযুক্তির মাধ্যমে সরকারি মাধ্যমে স্বচ্ছতা এবং ব্যবস্থায় আমূল পরিবর্তন আনার উদ্যোগ নেওয়া হয়েছে। গত ৬ বছরে মেধা ভিত্তিতে প্রায় ৮৫ হাজার যুবক যুবতীকে সরকারী পদে নিয়োগ করা হয়েছিল। কিন্তু এই প্রত্যাশা পূরণকে আরও বৃদ্ধি করে আগামী ৫ বছরে ১ লক্ষ বেকার যুবক যুবতীকে সরকারী চাকরি দেওয়ার ঘোষণা করল সরকার।

মুখ্যমন্ত্রীর ঘোষণা
মুখ্যমন্ত্রী বলেছেন, গ্রামাঞ্চলে উন্নয়নের গতি বাড়িয়ে তুলতে, পৃথক জেলা পৌর কমিশনার নিয়োগ করা হবে। নগর স্থানীয় সংস্থার মাধ্যমে এই কাজ করা হবে। এর ফলে আর্থিক সংস্থান বৃদ্ধি করেত সাহায্য হবে।

জোর দেওয়া হবে আবগারি রাজস্ব আদায়েও
রাজ্যের উন্নতির স্বার্থে তাই মুখ্যমন্ত্রী এই বড় ঘোষণা করলেন। গত ৬ বছরে যা যা উন্নতি হয়েছে, আগামী ৫ বছরে তাঁর থেকেও আরও বেশি উন্নতি করে দেখাতে চাইছে হরিয়ানা সরকার। সেই কারণে আসন্ন ৫ বছরে হরিয়ানা সরকার ১ লক্ষ বেকার যুবক যুবতীকে সরকারি চাকরি দেওয়ার ঘোষণা করল। পাশাপাশি আবগারি রাজস্ব আদায়েও জোর দেওয়া হবে বলেও জানাল।

Back to top button