টাইমলাইনবিশেষভারত

অদম্য ইচ্ছেশক্তিতে করোনাকে হারিয়ে সুস্থ হলেন ১০৬ বছর বয়সী মহিলা, ছুটির সময় ওনার হাসি ছিল দেখার মতো

বাংলা হান্ট ডেস্কঃ একদিকে যখন দেশে করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ রোজ নতুন নতুন রেকর্ড গরছে, তখন আরেকদিকে বহু মানুষ এই মারক ভাইরাসকে হারিয়ে সুস্থও হয়ে উঠেছেন। করোনাকে হারিয়ে সুস্থ হওয়ার মধ্যে বাচ্চা, যুবক/যুবতী আর বয়স্ক সমস্ত বয়সের মানুষই আছে। এরকমই এক বৃদ্ধা করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠলেন। মহারাষ্ট্রের ওই বৃদ্ধার বয়স ১০৬ বছর। কিছুদিন আগেই উনি করোনায় আক্রান্ত হয়েছিলেন, কিন্তু তাতে তিনি হেরে যান নি। করোনার বিরুদ্ধে লড়াই করে গিয়েছেন। আর ফলাফল হিসেবে, ওনার অদম্য ইচ্ছেশক্তির সামনে হার মানল করোনা।

করোনা ভাইরাসকে হারানো এই বয়স্ক মহিলার নাম আনন্দিবাই পাতিল (Anandibai Patil)। তিনি সবলারাম কল্যাণ ডোংরিভ্যালি মহাপালিকার কোভিড হাসপাতালে ভরতি ছিলেন। সেখানে ওনার করোনার চিকিৎসা চলছিল। উনি যখন করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছুটি পান, তখন উনি আনন্দে দিশাহারা হয়ে যান। ওনার মুখের হাসি দেখে সবাই খুব খুশি হন।

জানিয়ে দিই, মহারাষ্ট্রে শনিবারে করোনার ২১ হাজার ৯০৭ টি মামলা সামনে আসে। এর সাথে সাথে রাজ্যে করোনায় আক্রান্তদের সংখ্যা বেড়ে ১১ লক্ষ ৮৮ হাজার ১৫ হয়ে যায়। এখনো পর্যন্ত মহারাষ্ট্রে করোনায় ৩২ হাজার ২১৬ জনের মৃত্যু হয়েছে।

শনিবার ২৩ হাজার ৫০১ জন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে। রাজ্যে এখনো পর্যন্ত ৮ লক্ষ ৫৭ হাজার ৯৩৩ জন করোনা রোগী সুস্থ হয়েছে। আপাতত রাজ্যে ২ লক্ষ ৯৭ হাজার ৪৮০ জনের চিকিৎসা চলছে। আধিকারিকরা জানান, মহারাষ্ট্রে সুস্থতার হার ৭২.২২ শতাংশ। আর মৃত্যুর হার ২.৭১ শতাংশ। রাজ্যে এখনো পর্যন্ত ৫৭ লক্ষ ৮৬ হাজার ১৪৭ জনের করোনার পরীক্ষা করানো হয়েছে।

Back to top button