টাইমলাইনরাজনীতি

দিল্লীতে প্রচণ্ড জয়ের মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই AAP এর সদস্য বাড়ল ১১ লক্ষ

বাংলা হান্ট ডেস্কঃ দিল্লী বিধানসভা নির্বাচনে (Delhi Election) একছত্র ভাবে জয় হাসিল করে নিয়েছে অরবিন্দ কেজরীবালের (Arvind Kejriwal) আম আদমি পার্টি (Aam Aadmi Party)। আগামী ১৬ ই ফেব্রুয়ারি তৃতীয়বারের জন্য দিল্লীর মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন কেজরীবাল। দিল্লীতে অরবিন্দ কেজরীবালের জয়ের মাত্র ২৪ ঘণ্টার মধ্যে দেশজুড়ে আম আদমি পার্টির (AAP)  সাথে ১১ লক্ষ মানুষ যুক্ত হয়েছে। আম আদমি পার্টির তরফ থেকেই এই ঘোষণা করা হয়েছে।

আম আদমি পার্টি দেশজুড়ে নিজেদের সাথে জনতাকে যুক্ত করার জন্য ‘রাষ্ট্র নির্মাণ” নামের এক অভিযান চালাচ্ছে। আর এই অভিযানের মাধ্যমে দিল্লী জয়ের ২৪ ঘণ্টার মধ্যেই ১১ লক্ষ মানুষ আম আদমি পার্টির সাথে যুক্ত হয়েছে।

দিল্লী বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টি বড় জয় হাসিল করেছে। দিল্লীর ৭০ টি বিধানসভা আসনের মধ্যে ৬২ টি তে কেজরীবালের দল জয় হাসিল করে নিয়েছে। আর ভারতীয় জনতা পার্টি মাত্র ৮ টি আসন দখল করতে পেরেছে। কংগ্রেস গত বারের মতো এবারেও শুন্য হাতেই ফিরেছে।

দিল্লীতে বড় জয় দেখে আম আদমি পার্টি দেশ জুড়ে তাঁদের বিস্তারের চেষ্টায় আছে। আর এই কথা মাথায় রেখেই, আম আদমি পার্টি গোটা ভারতে অভিযান চালিয়ে সবাইকে তাঁদের দলে যুক্ত করাতে চাইছে। এরজন্য দলের তরফ থেকে একটি ফোন নম্বর দেওয়া হয়েছে। সেখানে আপনি মিসকল করলেই দলের সাথে যুক্ত হতে পারবেন। এই একই রকম অভিযান চালিয়ে দেশ জুড়ে ব্যাপক সারা পেয়েছিল বিজেপি। এবার কেজরীবালও বিজেপির এই পথ অনুসরণ করল।

Back to top button
Close