আন্তর্জাতিকটাইমলাইন

১১ জওয়ানের মৃত্যুতে হাহাকার ইসলামাবাদে, তড়িঘড়ি তলব করা হল ভারতীয় কূটনীতিবিদকে

বাংলা হান্ট ডেস্কঃ এলওসিতে (Line Of Control) শুক্রবার পাকিস্তানের (Pakistan) তরফ হইতে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর প্রচেষ্টায় করা যুদ্ধবিরতি লঙ্ঘনের মোক্ষম জবাব দেয় ভারত (India)। পাকিস্তানি সেনার ১১ জন জওয়ান ভারতীয় সেনার পাল্টা হানায় বেঘোরে প্রাণ হারায় এবং ১৬ জন জওয়ান আহত হয়। ভারতের তরফ থেকে করা ফায়ারিংয়ে ইসলামাবাদে হাহাকার রব উঠেছে।

পাকিস্তান ভারতীয় কূটনীতিবিদকে সমন পাঠিয়েছে। এছাড়াও শনিবার পাকিস্তানের ডিজি আর বিদেশ মন্ত্রী কুরেশি একটি প্রেস কনফারেন্স করতে চলেছেন। সংবাদ সংস্থা PTI অনুযায়ী, LOC এর এই ঘটনা নিয়ে শনিবার সকাল ১০ঃ৩০ নাগাদ প্রেস কনফারেন্স করবে পাকিস্তান।

জানিয়ে দিই, দীপাবলির আগে পাকিস্তান LOC দিয়ে জঙ্গিদের ভারতে পাঠানোর চেষ্টা চালাচ্ছিল। আর এই কারণে তাঁরা গতকাল ছয়টি সেক্টরে বিপুল গোলাগুলি চালায়। পাকিস্তানের এই অতর্কিত হামলায় ভারতের পাঁচ জওয়ান শহীদ হন। এছাড়াও ছয়জন আম জনতাও এই গোলাগুলিতে প্রাণ হারিয়েছেন। ভারতের তরফ থেকে পাকিস্তানের এই দুঃসাহসের যোগ্য জবাব দেওয়া হয়।

ভারতের পাল্টা হানায় পাকিস্তানের ১১ জন জওয়ান মারা যায় আর ১৬ জন গুরুতর আহত হয়। এছাড়াও অনেক কয়েকটি পাক সেনা ঘাঁটি গুঁড়িয়ে দেয় ভারত।

Back to top button