fbpx
টাইমলাইনভারত

লকডাউন অমান্য করে বাড়ির ছাঁদে লোক জুটিয়ে নামাজ পড়ার অপরাধে ১১ জনের বিরুদ্ধে দায়ের হল মামলা

বাংলা হান্ট ডেস্কঃ করোনা মহামারীর (corona epidemic) কারণে গোটা দেশে লকডাউন (Lockdown) লাগু করে দেওয়া হয়েছে, আর এই লকডাউনে রাস্তায় অকারণে বের হওয়া আর ভিড় জমানোর উপরে সম্পূর্ণ ভাবে নিষেধাজ্ঞা জারি হয়েছে। যদিও কোন মেডিকেল এমার্জেন্সি (Medical Emergency) হলে আপনি রাস্তায় বের হতে পারবেন। এরপরেও উত্তর প্রদেশের (Uttar Pradesh) অনেক জায়গায় লকডাউন ভাঙার চিত্র দেখা যাচ্ছে। সম্প্রতি লকডাউন লঙ্ঘন করার জন্য নয়ডাতে ১১ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

নয়ডার থানা সেক্টর ২০ তে বুধবার পুলিশ ১১ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন। এর সবাই ঘরের ছাদের একত্রিত হয়ে নামাজ পড়ছিল। উল্লেখ্য, গোটা জেলায় ১৪৪ ধারা লাগু আছে, এর কারণে কোনরকম ভিড় জমানোর উপর নিষেধাজ্ঞা জারি আছে। কিন্তু এরপরেও কিছু মানুষ একত্রিত হয়ে নামাজ পড়ে আইন ভাঙছে। পুলিশ তাঁদের বিরুদ্ধে কড়া অ্যাকশন নিয়ে মামলা দায়ের করেছে।

আরেকদিকে উত্তর প্রদেশের লখনউতে লকডাউনের সময় চৌক এলাকায় ধার্মিক অনুষ্ঠান আয়োজিত করার জন্য আরিফ নামের এক ব্যাক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, পুলিশের নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও আরিফ নিজেদের বাড়িতে ২৫ জন মানুষকে ডেকে ধর্মীয় সভা করছিল।

FIle Pic

আরিফের উপর অভিযোগ আনা হয়েছে যে, সে জেলাসাশকের আদেশকে লঙ্ঘন করেছে। আরিফ রাত প্রায় ১০ টা নাগাদ নজর কার্যক্রমের আয়োজন করেছিল। আর এই অনুষ্ঠানে ২৫ জন অংশ নিয়েছিল। থানার এসআই মানা করার পরেও আরিফ লুকিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল।

Back to top button
Close
Close