টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বাংলার জনগণের অধিকারের ১৬ কোটির গম পাচার হচ্ছে বাংলাদেশে! অভিযোগের তীর খাদ্যমন্ত্রীর দিকে

বাংলাহান্ট ডেস্কঃ বাংলার (West bengal) বন্টনের গম নিয়ে পাচারের বিষয়ে আঙ্গুল উঠল খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriyo Mullick) দিকে। অভিযোগ উঠেছে, জনগণের জন্য দেওয়া ১৬ কোটি গম, পাচার করা হচ্ছে বাংলাদেশে। এই ঘটনায় সরগরম রাজনৈতিক মহল।

বিক্ষোভ দেখায় বিজেপি সদস্যরা
অভিযোগ উঠেছিল, পাচার করার জন্য বনগাঁ গুদামে গম মজুত করা হয়েছে। এই খবর পেয়ে বিজেপির সদস্যরা শনিবার থেকেই বিক্ষোভ দেখাতে থাকে। সেই রেশ ধরে নিয়ে রবিবার সকালে প্রায় সোয়া ১ ঘণ্টার জন্য বনগাঁর কালোপুরে যশোর রোড অবরোধ করেন বিজেপি কর্মীরা।

দাবি জানায় খাদ্যমন্ত্রীর পদত্যাগের
ঘটনার জেরে উত্তর ২৪ পরগনার ঘোজাডাঙা সীমান্তে ১৭৫টি গমবোঝাই ট্রাক আটক করা হয়। বসিরহাট মহকুমা আদালতের নির্দেশে রবিবার উদ্ধারকৃত ১৭৫টি লরির মোট ৫১০০ মেট্রিক টন গম গুদামজাত করা হয়। বিজেপির পক্ষ থেকে বারাসতের বিজেপির সাধারণ সম্পাদক চন্দ্রকান্ত দাস দাবি করেছেন গোডাউন সিল করে দেওয়ার। সেই সঙ্গে খাদ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়েছে তারা।

এই ঘটনায় শুল্ক দফতরের আধিকারির প্রশান্ত গিরি জানিয়েছেন, ‘সবকিছুই আদালতের নির্দেশে মজুত করা হয়েছে। পুলিশ এসে তদন্ত করবে। বৈধ প্রমাণ হলে নিশ্চয়ই সব ছেড়ে দেওয়া হবে’।

পাল্টা জবাব দেন খাদ্যমন্ত্রী
বিজেপি সদস্যদের অভিযোগের পাল্টা জবাবে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriyo Mullick) বলেন, বিজেপি মূর্খের দল, অশিক্ষিতের দল। এই ঘটনায় সিআইডি তদন্ত করা হোক। হরিয়ানা থেকে এই গম আসছেল। ওই এলাকা কাস্টমসের আন্ডারে রয়েছে’।

Back to top button