টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

বড় ভাঙন গেরুয়া শিবিরে! বিজেপি ছেড়ে ১৮ জন পঞ্চায়েত সমিতির সদস্যের তৃণমূলে যোগ দেওয়ার হিড়িক

বাংলা হান্ট ডেস্কঃ একুশের নির্বাচনে পরাজয়ের পর গেরুয়া শিবিরে একের পর এক ভাঙন দেখা দিচ্ছে। নির্বাচনের আগে যেসব তৃণমূলের (All India Trinamool Congress) নেতা-বিধায়করা দল ত্যাগ করে বিজেপিতে (Bharatiya Janata party) যোগ দিয়েছিলেন, তাঁদের মধ্যে বেশীরভাগই ফের তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। আগামী ৫ জুন তৃণমূলের কোর কমিটির বৈঠক হতে চলেছে, সেদিন দলত্যাগীদের দলে ফিরিয়ে নেওয়া নিয়ে আলোচনা হতে পারে।

আর এবার গেরুয়া শিবিরে আরও একটি বড় ভাঙন ধরা পড়ল। মালদহের রতুয়া ১ নং পঞ্চায়েত সমিতির ১৮ জন সদস্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। উল্লেখ্য, এঁরা সবাই নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। এবার তাঁরা ঘরওয়াপসি করতে চাইছে। তৃণমূলে যোগ দেওয়ার আবেদন জানিয়ে পঞ্চায়েত সমিতির সদস্যরা জানান, তাঁরা ভুল বুঝে বিজেপিতে চলে গিয়েছিলেন, এখন তাঁদের ভুল ভেঙেছে তাই তাঁরা সেই ভুল শুধরে নিতে চান।

যদিও, তাঁরা ঘর ফেরার আবেদন জানালেও তাঁদের আদৌ দলে নেওয়া হচ্ছে কি না সেটা নিয়ে সংশয় রয়েছে। দলের খারাপ সময়ে পাশে না থাকার জন্য তাঁদের বিরুদ্ধে চটে আছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। আরেকদিকে, জেলা তৃণমূল সভাপতি মৌসম নূরও তাঁদের তড়িঘড়ি ফিরিয়ে নেওয়ায় ইচ্ছুক নন। দলের নেতাদের সঙ্গে কথা বলে তাঁদের নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে নূর সুত্র থেকে।

এই বিষয়ে বিজেপির স্থানীয় নেতা জানান, আমরা কাউকেই জোর করে দলে নিইনি। কেউ যদি এখন দল ছেড়ে যেতে চায়, তাহলে যেতে পারে। আমরা কাউকে বাধা দেব না। তবে এই ভাঙন নিয়ে বিজেপির জেলা নেতৃত্বদের কপালে ভাঁজ পড়েছে। ওয়াকিবহাল মহলের মতে, এভাবে যদি একের পর একজন বিজেপি ছেড়ে চলে যেতে থাকে, তাহলে আগামী কয়েক বছরের মধ্যে বিজেপির অবস্থা শোচনীয় হতে চলেছে।

Related Articles

Back to top button