টাইমলাইনখেলাক্রিকেট

পার্লে ব্যাকফুটে ভারত, দুরন্ত ব্যাটিং করে প্রোটিয়াদের সুবিধাজনক জায়গায় নিয়ে গেলেন বাভূমা ও ভ্যান দার ডুসেন

বাংলা হান্ট নিউজ ডেস্ক: পার্লে প্রথম ইনিংসের পর ব্যাকফুটে ভারত। শুরুটা খুব একটা ভালো না হলেও স্লো উইকেটে দুর্দান্ত ব্যাটিং করে স্কোরবোর্ডে বড় রান তুললো দক্ষিণ আফ্রিকা। নেপথ্যে দক্ষিণ আফ্রিকান অধিনায়ক তেম্বা বাভুমা এবং মিডল অর্ডার ব্যাটার ভ্যান ডার ডুসেন। দুজনেই শতরান করে ভারতীয় দলকে কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছেন।

শুরুতে ৭০ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেলে ধুঁকছিল দক্ষিণ আফ্রিকা। ভালো ছন্দে ব্যাটিং করতে থাকা কুইন্টন ডি কক-কে হারানোর পর একসময় প্রোটিয়াদের ২৫০ পেরোনো অসম্ভব মনে হচ্ছিল। কিন্তু একদিকে সামলে রেখেছিলেন প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভূমা। ৫ নম্বরে ব্যাট করতে নেমে পাল্টা আক্রমণ শুরু করেন।

এরপর দুজনে মিলে দক্ষিণ আফ্রিকার নড়বড় করতে থাকা ইনিংসকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যান। বাভুমা দক্ষিণ আফ্রিকান ইনিংসটিকে ধরে রেখেছিলেন। অপরদিকে মারকুটে ব্যাটিং করতে থাকেন ভ্যান ডার ডুসেন। দুজনেই দুরন্ত ব্যাটিং করে শতরান করেন। ১১০ রান করে আউট হন বাভূমা। ৯৬ বলে ১২৯ রান করেন ডুসেন। সুইপ, রিভার্স সুইপ, স্লগ সুইপ, হুক, পুল, কাট সবরকম শট খেলেছেন তিনি। শার্দূল ঠাকুরের করা ৫০ তম ওভারে ১৭ রান নিয়ে তিনি দক্ষিণ আফ্রিকাকে পৌঁছে দেন ২৯৬-এ। ভারতের হয়ে ভালো বোলিং করে ৪৮ রান দিয়ে দুই উইকেট নেন বুমরা। একটি উইকেট পেয়েছেন অশ্বিন।

সংক্ষিপ্ত স্কোরবোর্ড:
দক্ষিণ আফ্রিকা- ২৯৪/৬, [তেম্বা বাভুমা ১১০(১৪৩), ভ্যান ডার ডুসেন ১২৯(৯৬) / যশপ্রীত বুমরা ২/৪৮, রবি অশ্বিন ১/৫৩]

Related Articles

Back to top button