টাইমলাইনভারতরাজনীতি

বাউন্স করল লখিমপুর খেরির নির্যাতিতার পরিবারকে কংগ্রেসের দেওয়া টাকার চেক! ক্ষুব্ধ পরিজনেরা

বাংলাহান্ট ডেস্ক : বাউন্স করলো কংগ্রেসের দেওয়া চেক! লখিমপুর খেরির (Lakhimpur Kheri) দুই নাবালিক নির্যাতিতার পরিবারকে ২ লক্ষ টাকার চেক তুলে দেয় কংগ্রেস (Congress)। কিন্তু সেই ব্যাঙ্কে নিয়ে যাওয়ার পর তাঁরা জানতে পারেন, চেক বাউন্স হয়ে গিয়েছে। এরপরই শুরু হয় তর্জা। বিরোধীরা কংগ্রেসকে কটাক্ষ করার সুযোগ হাতছাড়া করতে চায়নি কোনও ভাবেই।

গত ১৪ সেপ্টেম্বর গোটা দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। উত্তরপ্রদেশের লখিমপুর খেরি জেলায় গাছ থেকে ঝুলন্ত অবস্থায় দুই দলিত বোনের মৃতদেহ পাওয়া যায়। স্থানীয় গ্রামবাসী এবং মেয়েটির পরিবার পড়শি গ্রামের কয়েকজন যুবকের বিরুদ্ধে দুই কিশোরীকে গণধর্ষণ ও হত্যার অভিযোগ আনেন।

লখনউ রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল লক্ষ্মী সিংহ জানান, ‘পরনের চুড়িদারের ওড়নায় ফাঁস লাগানো অবস্থাতেই মেয়ে দু’টির ঝুলন্ত দেহ উদ্ধার হয়। শরীরে সে ভাবে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পরিবারের বয়ান অনুযায়ী এফআইআর দায়ের করেছি আমরা।’ এই ঘটনায় তদন্তে নেমে এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার কেরছে উত্তরপ্রদেশের পুলিস। গ্রেফতরারির সময় পুলিসের এনকাউন্টারে মামলার অন্যতম অভিযুক্ত জুনেইদের পায়ে গুলিও লাগে বলে জানায় উত্তরপ্রদেশ পুলিস। লখিমপুর খেরির ঘটনায় কড়া ব্যবস্থার আশ্বাস দিয়েছিলেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) প্রশাসন। লখিমপুর খেরির পুলিস সুপার জানান, এই ঘটনায় ছোটু নামে মৃত কিশোরীদের গ্রামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

এত কিছুর মধ্যেই সেখানে পৌঁছন কংগ্রেসের প্রতিনিধি দল। উত্তরপ্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে নির্যাতিতার পর পারিবারের হাতে ২ লক্ষ টাকা তুলে দেওয়া হয়। এছাড়া উত্তরপ্রদেশ নব নির্মাণ সেনার অধ্যক্ষ অমিত জানি ১ লক্ষ টাকার চেক দেন পরিবারকে। কিন্তু কিছুদিনের মধ্যে ১ লক্ষ টাকার চেকটি বাউন্স হয়ে যায়। এবং ২ লক্ষ টাকার চেকটি সই না মেলায় বাতিল হয়ে যায়।

Related Articles