আন্তর্জাতিকটাইমলাইন

চার্চে পাদরির থেকে চমৎকারী তেল নেওয়ার জন্য দৌড়াদৌড়িতে পদপিষ্ঠ হয়ে মৃত্যু ২০ জনের! আহত ১৬

বাংলা হান্ট ডেস্কঃ তাঞ্জানিয়া (Tanzania) শহরের মোশির একটি স্টেডিয়ামে চার্চের (Church) একটি অনুষ্ঠানে আশ্চর্য তেল পাওয়ার চক্করে হওয়া দৌড়াদৌড়িতে ২০ জনের প্রাণ চলে যায় পদপিষ্ঠ হয়ে। সেখানে একটি চার্চের পাদরি মানুষের মধ্যে আশ্চর্য তেল বিলি করছিল। ওই তেল পাওয়ার জন্য মানুষের মধ্যে দৌড়াদৌড়ি লেগে যায়। আর সেই দৌড়াদৌড়িতে পদপিষ্ঠ হয়ে ২০ জনের মৃত্যু হয়েছে, আহত ১৬। সংবাদ সংস্থা রয়টার্স অনুযায়ী, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

উল্লেখ্য, আজ রবিবার মোশির একটি স্টেডিয়ামে প্রচুর পরিমাণে মানুষ জড় হয়েছিলেন। চার্চের পাদরি সবাইকে আশ্চর্য তেল দেওয়ার জন্য ডেকেছিলেন। চার্চের পাদরির দাবি অনুযায়ী, ওই তেল যেই পাবে তাঁর অনেক উন্নতি হবে আর তাঁর জীবনে সুখ বসবাস করবে। এমনকি সবরকম অসুখ থেকে রক্ষা করবে ওই তেল।

যখন পাদরি ওই আশ্চর্য তেল মানুষের মধ্যে বিলি শুরু ক্রএন, তখন সবাই তাড়াহুড়ো শুরু করে দেয়। আর সেই চক্করে দৌড়াদৌড়ি লেগে যায়। আর ২০ জনের মৃত্যু হয় পদপিষ্ঠ হয়ে। শোনা যাচ্ছে যে, এত মানুষ উপস্থিত থাকলেও সভা স্থলে পর্যাপ্ত পরিমাণে আলো ছিলোনা। আর সেই কারণেই এই ঘটনা ঘটে।

আপনাদের জানিয়ে রকাহি, তাঞ্জানিয়ায় বিগত কয়েক বছর ধরে চমৎকারী পাদরির সংখ্যা হঠাত করে বৃদ্ধি পেয়েছে। ওই পাদরিরা মানুষদের দারিদ্রতা থেকে বের করা এবং তাঁদের রোগ সারিয়ে দেওয়ার দাবি করে। ওই চার্চ আর পাদরিদের প্রধান উপার্জনের রাস্তা হল মানুষের দানে পাওয়া অর্থ। চার্চের পাদরিরা মানুষদের তাঁদের উপার্জনের ১০ শতাংশ দান করার জন্য প্রেরিত করে।

Back to top button
Close