টাইমলাইনখেলাক্রিকেট

২০১১ বিশ্বকাপ ফাইনালের তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য!

কয়েকদিন আগেই শ্রীলংকার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা আতুলগামাগ গুরুতর অভিযোগ তুলেছিলেন, তিনি অভিযোগ তুলেছিলেন যে 2011 বিশ্বকাপের ফাইনাল ম্যাচ গড়াপেটা হয়েছিল। ভারতের কাছে ফাইনাল বিক্রি করে দিয়েছিল শ্রীলংকা। এবার উনার সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়েছে। শ্রীলংকান পুলিশ ইন্ডিপেন্ডেন্স স্পেশাল ইনভেস্টিকেশন ইউনিট তদন্তের দায়িত্ব নিয়েছে।

তারা এইদিন জিজ্ঞাসাবাদ করার জন্য ডেকে পাঠান অরবিন্দ ডি সিলভাকে। 2011 বিশ্বকাপের সময় শ্রীলঙ্কা ক্রিকেট দলের নির্বাচক প্রধান ছিলেন এই অরবিন্দ ডি সিলভা। মঙ্গলবার অরবিন্দ ডি সিলভাকে প্রায় ছয় ঘন্টা ধরে জিজ্ঞাসাবাদ করে তদন্তের দায়িত্বে থাকা পুলিশ অফিসাররা। আর এই জিজ্ঞাসাবাদেই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য।

ডি সিলভাকে দীর্ঘক্ষন জিজ্ঞাসাবাদ করার পর শ্রীলংকার এক ওপেনার এর নাম উঠে এসেছে। সেই ওপেনার হচ্ছেন উপুল থারাঙ্গা, যিনি বিশ্বকাপ ফাইনালে কুড়ি বলে মাত্র 2 রান করেছিলেন। সেই কারণে জিজ্ঞাসাবাদ করার জন্য উপুল থারাঙ্গাকেও ডেকে পাঠিয়েছে শ্রীলংকান পুলিশ ইন্ডিপেন্ডেন্স স্পেশাল ইনভেস্টিকেশন ইউনিট। এছাড়াও জানা গিয়েছে তদন্তের জন্য আরও বেশ কয়েকজন ক্রিকেটার কে ডেকে পাঠাতে চাই শ্রীলংকার ক্রিড়া বিষয়ক অ্যান্টি করাপশন ইউনিট।

Related Articles

Back to top button