Live Election Result: দেখুন সরাসরি মহারাষ্ট্র ও হরিয়ানার নির্বাচনের ফলাফল! বিজেপি- কংগ্রেস মুখোমুখি।

মহারাষ্ট্র ও হরিয়ানার নির্বাচন ফলাফল/2019 Vidhan Sabha election results/ Maharashtra Election Result / Haryana Election Result

হরিয়ানা (Haryana) এর ৯০ টি আসন এবং মহারাষ্ট্রের ২৮৮টি বিধানসভা আসনের ফলাফল আজ ঘোষণা করা হবে। সকাল ৮ টেয় ভোট গণনা শুরু হবে।  সোমবার (২১ শে অক্টোবর) উভয় রাজ্যে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছিল। দেশের বিভিন্ন সংবাদ মাধ্যম এই দুই নির্বাচনকে কেন্দ্র করে যে এক্সিট পোল (EXIT POLL) বের করেছিল সেখানে বিজেপির জয় হবে বলে দাবি করা হয়েছিল। অর্থাৎ মহারাষ্ট্র ও হরিয়ানা দুই রাজ্যে বিজেপি জিততে পারে বলে অনুমান করা হয়েছে। মহা এক্সিট পোল অনুসারে উভয় রাজ্যে আবার বিজেপি  সরকার গঠন করতে দেখা গেছে। হরিয়ানার কথা বললে, বিজেপি মহা এক্সিট পোল-এ ৬৭ টি আসন পাবে বলে ধারণা করা হচ্ছে। অন্যান্য দলগুলির বিষয়ে কথা বললে কংগ্রেসকে ১২ এবং অন্যরা ১১ টি আসন পাবে বলে ধারণা করা হচ্ছে।

45607810 303

 

মহা এক্সিট পোল অনুসারে, মহারাষ্ট্রের বিজেপি এবং তার মিত্ররা ২০০ টিরও বেশি আসন পেতে পারে। কংগ্রেস ৭০ টি ও অন্যরা ১৫ টি আসন পাবে বলে ধারণা করা হয়েছে। হরিয়ানা ও মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের ফলাফলগুলি মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টার (Manoharlal Khattar) এবং দেবেন্দ্র ফাডনাবিস (Devendra Fadnavis) এর মর্যাদাকে নির্ধারণ করবে। উভয় রাজ্যই গতবারের চেয়ে বেশি আসন পেলে মুখ্যমন্ত্রীদের সন্মান বাড়বে, আর যদি আসন হারাতে থাকে তবে দলের অভ্যন্তরে উভয় মুখ্যমন্ত্রীর নেতৃত্ব নিয়েও প্রশ্ন উঠতে পারে। অন্যদিকে গত বিধানসভা নির্বাচনে কড়া হারের মুখোমুখি হওয়া কংগ্রেস এবারেও যদি ক্ষমতায় ফিরে না আসে তবে তাদের সংঘর্ষ চালিয়ে যেতে হবে।

এমনিতেই কংগ্রেস খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। তার মধ্যে এই দুই রাজের দুটিতেই হার হলে কংগ্রেসের ঘুরে দাঁড়ানো কঠিন হয়ে উঠবে। কংগ্রেসে রাহুল গান্ধীর নেতৃত্ব নিয়ে আগে থেকেই প্রশ্ন উঠে আসছে। রাহুল গান্ধীর ভাষণ পাকিস্তান কাজে লাগাচ্ছে বলেও অভিযোগ উঠেছে। ফলে দেশবাসী কংগ্রেস থেকে বিমুখ হয়ে পড়ছেন। শুধু মুসলিম বহুল আসনের দিকে তাকিয়ে জেতাও সম্ভব নয়। ফলে সমস্যায় পড়ছে কংগ্রেস পার্টি। অন্যদিকে বিজেপি কেন্দ্রের ক্ষমতায় থেকে দেশকে আন্তর্জাতিক মঞ্চে শক্তিশালী করেই চলেছে। তাই বিজেপির প্রতি মানুষের আকর্ষণ বেড়ে যাচ্ছে। তবে যাইহোক আজকের ফলাফলে জনগণের মনের কথা স্পষ্ট বোঝা যাবে। দেখুন সরাসরি লাইভ:-

Aaj Tak Live: 2019 Vidhan Sabha election results/ Maharashtra Election Result / Haryana Election Result

Republic Tv Live: 2019 Vidhan Sabha election results/ Maharashtra Election Result / Haryana Election Result

https://youtu.be/TwQ6aQqsea0

 

 

ABP News Live: 2019 Vidhan Sabha election results/ Maharashtra Election Result / Haryana Election Result

India Tv Live: 2019 Vidhan Sabha election results/ Maharashtra Election Result / Haryana Election Result

https://youtu.be/lKL2SVw0LwA

Avatar
Admin

Krishna Chandra Garain, BIET alum, blends mechanical ingenuity with literary finesse. An adept in technical and business content, his words breathe life into concepts. With a background in mechanical engineering, he navigates complexities effortlessly, crafting narratives that enlighten and inspire. A virtuoso of words, Krishna transforms ideas into captivating realities.

সম্পর্কিত খবর