টাইমলাইনভারতভাইরাল

ভয়াল চিত্র! করোনায় মৃত ২২ জনকে একই অ্যাম্বুলেন্সে বোঝাই করে নিয়ে যাওয়া হল শ্মশানে

বাংলাহান্ট ডেস্কঃ দেশজুড়ে মারণ ভাইরাস করোনার দ্বিতীয় ঢেউয়ের (Corona Second Wave) ধাক্কায় বিপর্যস্ত পরিস্থিতি। একের পর এক রেকর্ড ভেঙে আক্রান্তের সংখ্যা ক্রমে ঊর্ধ্বমুখী। করোনার এমন সংকটজনক পরিস্থিতি মোকাবিলায় অন্তরায় হয়ে দাঁড়িয়েছে অক্সিজেন থেকে হাসপাতালে শয্যার আকাল। এমনকি চিত্র এতটা ভয়াবহ হয়ে উঠেছে যে করোনায় মৃতের শেষকৃত্যের জন্য ব্যবস্থাপনার অভাবও এখন চোখে পড়ার মত।

সম্প্রতি একটি চিত্র সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral) হচ্ছে, যাতে দেখা যাচ্ছে একটি অ্যাম্বুলেন্সের মধ্যে একইসাথে বোঝাই করা একাধিক করোনা আক্রান্তের মৃতদেহ। জানা যাচ্ছে, ঘটনাটি মহারাষ্ট্রের (Maharastra) বিড জেলার আম্বাজোগাইয়ের। সেখানকার স্বামী তীরথ মারাঠওয়াদা সরকারি মেডিকেল কলেজের মর্গ থেকে একইসাথে ২২টি কোভিড মৃত দেহ নিয়ে যাওয়া হচ্ছিল শ্বশানে। তখনই একটির উপর আর একটি মৃতদেহ বোঝাই করে সাজানো হচ্ছিল অ্যাম্বুলেন্সটি।

জানা যাচ্ছে, ওই মৃতদের পরিবার-পরিজনরা এমন অমানবিক কাণ্ডের ছবি তুলতে গেলে পুলিশের তরফে কেড়ে নেওয়া হয় মোবাইল। পরে অর্থাৎ শ্বশান থেকে ফিরে অবশ্য সেই মোবাইল তুলে দেওয়া হয় তাঁদের হাতে। হাসপাতালের তরফে জানানো হয় ওই অ্যাম্বুলেন্সটি মোবাইল আইসিইউ (Mobile ICU)। হাসপাতালের তরফে এও অভিযোগ করা হয়, ‘মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়ার জন্য মাত্র দুটি অ্যাম্বুলেন্স রয়েছে তাদের হাতে, আরও একটি অ্যাম্বুলেন্স দাবি করা হয়েছে।’

হাসপাতালের তরফে এই চূড়ান্ত অমানবিক ঘটনা ঘটার পরের নিন্দার ঝড় উঠতে থাকে সর্বত্র। তবে কতৃপক্ষ দাবি করে, ‘আমাদের কাজ মৃতদেহ শ্বশান পর্যন্ত পৌঁছে দেওয়া। তবে সমালোচনা শুরু হতেই বিড জেলার কালেক্টর রবীন্দ্র জগতাপ জানান, ‘আমি বিড জেলার অতিরিক্ত কালেক্টরকে এই ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছি। যারাই দোষী সাব্যস্ত হোক না কেন, আমরা তাদের শাস্তি দেব’।

Related Articles

Back to top button