টাইমলাইনভারতরাজনীতি

বিজেপির সঙ্গে জোট গড়তেই কংগ্রেসকে জোর ধাক্কা, ক্যাপ্টেনের দলে নাম লেখালেন ২২ জন কাউন্সিলর

বাংলাহান্ট ডেস্কঃ একদিকে দিল্লীতে বিজেপি (bjp) এবং পাঞ্জাব লোক কংগ্রেসের (punjab lok congress) মধ্যে একটি জোট গড়ে ওঠার ঘোষণা হয়ে গিয়েছে। আবার অন্যদিকে পাঞ্জাবে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের দল কংগ্রেসকে একটি শক্তিশালী ধাক্কাও দিয়েছে। পাতিয়ালায় ২২ জন কাউন্সিলর কংগ্রেসকে ধাক্কা দিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীর নতুন দলে যোগ দিয়েছেন।

ক্যাপ্টেন অমরিন্দর সিং দিল্লীতে ছিলেন। সেই কারণে তাঁর মেয়ে বিবা জয় ইন্দর কৌর নতুন দলে নাম লেখানো কাউন্সিলরদেরকে স্বাগত জানান। নির্বাচনের কিছু পূর্বেই কংগ্রেসের সঙ্গে সকল সম্পর্ক ত্যাগ করে দিয়ে নিজের নতুন দল তৈরি করেছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। বিশেষজ্ঞদের ধারণা, এবার পাঞ্জাব কংগ্রেসকে ধাক্কা দিয়ে অনেক অসন্তুষ্ট নেতাই ভবিষ্যতে ক্যাপ্টেনের হাত ধরতে পারেন।

শুক্রবারই প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এর দল পাঞ্জাব লোক কংগ্রেসের সঙ্গে যৌথভাবে আসন্ন পাঞ্জাব বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী এবং পাঞ্জাবের জন্য বিজেপির নির্বাচনী ইনচার্জ গজেন্দ্র সিং শেখাওয়াতের সঙ্গে দেখা করেন অমরিন্দর সিং। আর বৈঠক শেষ হতেই আনুষ্ঠানিকভাবে জোটের ঘোষণা করেন দুই নেতা।

শেখাওয়াত এই বিষয়ে বলেন, ‘আমি স্পষ্ট করে বলতে চাই যে বিজেপি এবং অমরিন্দর সিং পাঞ্জাব নির্বাচন একসঙ্গে লড়াই করবে। আমরা একসঙ্গেই এই নির্বাচনে কাজ করছি’।

এমন ঘোষণা হওয়ার পর থেকেই জল্পনা কল্পনা শুরু হয়ে গিয়েছে জাতীয় রাজনীতির অন্দরে। কংগ্রেস ছেড়ে এই বয়সে নতুন দল তৈরি করে আবার বিজেপির সঙ্গে জোট তৈরি করে নির্বাচনী ময়দানে ক্যাপ্টেন নিজের ভাবমূর্তি বেশ উজ্জ্বল করবেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button