fbpx
টাইমলাইনবিনোদন

পঁচিশে পা দিলো কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব! নেতাজি ইনডোরে চাঁদের হাট

বাংলা হান্ট ডেস্ক: শুরু হলো পঁচিশতম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শুক্রবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে শুরু হল ফিল্ম ফেস্টিভ্যাল। গোটা স্টেডিয়াম জুড়ে যেন তারকাদের হাট বসেছে। শাহরুখ খান, মহেশ ভট্ট, থেকে শুরু করে টলিউডের নুসরত জাহান, মিমি চক্রবর্তী, পাওলি দাম, অঙ্কুশ-সোহম…হাজির সবাই। রাজ চক্রবর্তী এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে অনুষ্ঠানে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঞ্চালনার দায়িত্বে আছেন যিশু সেনগুপ্ত এবং পরমব্রত চট্টোপাধ্যায়। এ বছর চলচ্চিত্র উৎসবে ফোকাস কান্ট্রি জার্মানি। দেখানো হবে সে দেশের বিখ্যাত পরিচালকদের ক্লাসিক সব সিনেমা।

ফিল্ম ফেস্টিভ্যালে যোগদানের জন্য সকালেই যিশু সেনগুপ্তর সঙ্গে শহরে উপস্থিত হয়েছিলেন পরিচালক মহেশ ভট্ট। বিকেল চারটে নাগাদ কলকাতা বিমানবন্দরে পা রাখেন শাহরুখ খান। হাজার হাজার ভক্ত জড় হয়েছিলেন বাদশাকে এক ঝলক দেখবার জন্য। অবশেষে ‘প্রিয় দিদি’র সঙ্গে নেতাজি ইন্ডোরে পা রাখেন পশ্চিমবঙ্গের ব্র্যান্ড এম্বাসেডর ও দিদির ‘ভাই’ শাহরুখ।

এ বছর আবার কমিটির চেয়ারম্যান পদে নিযুক্ত হয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী। তাঁর উপরেও দায়িত্ব প্রচুর। এ দিন নেতাজি ইন্ডোরে অন্যভাবে দেখা গেলো রাজকে। সাবেকি সাজে এলেন তিনি। বছরভর সিনেমাপ্রেমীরা অপেক্ষা করে থাকেন এই সাত দিনের চলচ্চিত্র উৎসবের জন্য।  লাইন দিয়ে টিকিট কাটা, দেশ-বিদেশের সিনেমা দেখা, তার পর চায়ের কাপে তর্কের তুফান— সেই চেনা ছবিই আবারও ফিরতে চলেছে আজ থেকেই। উৎসব চলবে ১৫ই নভেম্বর পর্যন্ত।

Leave a Reply

Close
Close