টাইমলাইন

উমরানের পর আরও তিন খেলোয়াড়ের জন্য খুলতে পারে ভারতীয় দলের দরজা, বড় সিদ্ধান্ত নিতে চলেছে BCCI

বাংলা হান্ট ডেস্কঃ আর কয়েক দিনের মধ্যেই শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে ওমান এবং পাপুয়া নিউগিনি। ভারত সফর শুরু করবে ২৪ অক্টোবর। ইতিমধ্যেই বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। ১৫ সদস্যের মূল দল এবং তিন সদস্যের স্ট্যান্ডবাই দল এখন মোটামুটি প্রস্তুত বিশ্ব জয়ের জন্য। তবে এবার সূত্র মারফত আসছে এক নতুন খবর। ফের একবার বিশ্বকাপ স্কোয়াডে হতে পারে নতুন অন্তর্ভুক্তি।

বিসিসিআইয়ের সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী আইপিএলের তিন খেলোয়াড়কে বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত করতে পারে নির্বাচকমণ্ডলী। জানিয়ে রাখি ইতিমধ্যেই আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্সে জেরে নেট বোলার হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে জম্মুর উমরান মালিককে। সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে নিজের প্রথম ম্যাচেই দ্রুততম বোলিংয়ের রেকর্ড ভেঙে দিয়েছিলেন উমরান। আর সেই কারণেই তাকে দলে অন্তর্ভুক্ত করেছে বিসিসিআই। জানা যাচ্ছে ফের একবার ওয়াইর্ল্ড কার্ড এন্ট্রি হতে পারে তিন খেলোয়াড়ের। আসুন দেখে নেওয়া যাক কোন কোন খেলোয়াড়ের রয়েছে সুযোগ।

ভেঙ্কটেশ আইয়ারঃ

কেকেআরের এই তারকা আইপিএলের দ্বিতীয় পর্বে রীতিমতো উঠে এসেছেন সংবাদ শিরোনামে। এই বাঁহাতি ওপেনিং ব্যাটার শুভমান গিলের সঙ্গে জুটি বেঁধে একাধিক গুরুত্বপূর্ণ জয় এনে দিয়েছেন কলকাতাকে। এমনকি আজ দ্বিতীয় কোয়ালিফায়ারেও মাত্র ৪১ বলে ৫৫ রানের সুন্দর ইনিংস উপহার দিয়েছেন তিনি। মাত্র ৯ ম্যাচে ইতিমধ্যেই তিনি সংগ্রহ করে ফেলেছেন ৩২০ রান।একই সঙ্গে রয়েছে তিনটি অর্ধশত রানও।

হর্ষল প্যাটেলঃ

আরসিবি এবার ফাইনালে পৌঁছতে না পারলেও তারা যে প্লে-অফে পৌঁছেছিল তার পিছনে বড় ভূমিকা ছিল হর্ষল প্যাটেলের। আইপিএলের এই মরশুমে আরসিবির হয়ে মোট ৩২ টি উইকেট শিকার করেছিলেন তিনি। বেস্ট বোলিং ফিগার ২৭ রান দিয়ে ৫ উইকেট। বিশেষত দুবাইয়ের পিচে এই বোলার যে রীতিমতো উপযোগী হতে পারেন তা বলাই বাহুল্য। আর সেই কারণে ইতিমধ্যেই তাকে নিয়ে আলোচনা শুরু হয়েছে নির্বাচকদের মধ্যে।

শিবম মাভিঃ

কেকেআরের হয়ে বল হাতে গতবারের মতো এবারও বেশ ভালো ফর্মে রয়েছে মাভি। দিল্লির বিরুদ্ধে আজও একটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছিলেন এই জোরে বোলার। পর্যন্ত এবারের আইপিএলে ৮ ম্যাচে ১০ উইকেট শিকার করেছেন তিনি। তাই তাকেও দলের সঙ্গে অন্তর্ভুক্ত করার কথা ভাবছে বিসিসিআই। এর আগে নেট বোলার হিসেবে দলে সুযোগ পেয়েছেন উমরান। হর্ষল এবং মাভিকেও হয়তো সেভাবেই সুযোগ দেওয়া হতে পারে। যাতে তারা আগামী দিনে ভারতীয় দলের কিছুটা অভিজ্ঞতা লাভ করতে পারেন।

 

Related Articles

Back to top button