টাইমলাইনভারত

PM Awas যোজনায় ঘর বানানোর জন্য পেতে পারেন ৩ গুণ বেশি টাকা, রইল বিস্তারিত

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী আবাস যোজনা (pm awas yojana) সুবিধাভোগীদের জন্য বড় খবর। এই খাতে বাড়ি তৈরির জন্য সুবিধাভোগীদের ৪ লক্ষ টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। এই কমিটি জানিয়েছে, আগের থেকে বর্তমান সময়ে বাড়ি তৈরির খরচ অনেক বেড়ে গিয়েছে । আর এই প্রস্তাব পাশ হয়ে গেলে, পিএম আবাস যোজনা অধীনে আগের থেকে প্রায় ৩ গুণ বেশি অর্থ পাবে গ্রাহকরা।

রাজ্যে প্রধানমন্ত্রীর আবাস যোজনার আয়ত্তায় ঘর নির্মানের জন্য ঝাড়খণ্ড বিধানসভার এস্টিমেটস কমিটি গ্রাহকদের ৪ লক্ষ টাকা দেওয়ার সুপারিশ করেছে। বর্ষা অধিবেশনের শেষ দিনে হাউসের টেবিলে এস্টিমেটস কমিটির রিপোর্ট পেশ করেন কমিটির চেয়ারম্যান দীপক।

তিনি জানান, বর্তমান সময়ে জিনিসপত্রের দাম অনেকটাই বেড়ে গিয়েছে। বালি, সিমেন্ট, রড, ইট, ব্যালাস্টের দাম হু হু করে বেড়ে যাওয়ার কারণে গ্রামাঞ্চলে প্রধানমন্ত্রীর আবাস যোজনার আওতায় নির্মিত বাড়িগুলির দাম অনেকটাই বেড়ে গিয়েছে।

তিনি আর বলেন, ‘বিপিএল পরিবাররা ৫০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা দিতে অক্ষম। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সহায়তায় পিএম আবাস যোজনার আওতায় নির্মিত বাড়িগুলির জন্য বরাদ্দ অর্থের পরিমাণ ১.২০ লক্ষ টাকা থেকে ৪ লক্ষ করা উচিৎ। যাতে বসবাসযোগ্য ঘর তৈরি করা যায়’।

Related Articles

Back to top button