টাইমলাইনভারত

একদিনে ৩৮৬ জনের মধ্যে ছড়িয়ে পড়ল সংক্রমণ, মৃত্য ৩৮! তাবলীগের ঘাড়েই দোষ চাপাল স্বাস্থ মন্ত্রালয়

নয়া দিল্লীঃ স্বাস্থ মন্ত্রালয় (Health Ministry) দেশে বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে (Coronavirus) সংক্রমণে ৩৮৬ টি নতুন মামলা সামনে এসেছে বলে জানায়। এছাড়াও তিন জনের মৃত্যু হয়েছে বলে জানায়। স্বাস্থ মন্ত্রালয় জানায়, এই বৃদ্ধি রাষ্ট্রীয় স্তরে সংক্রমণ ছড়িয়ে পড়ছে বলে হয়নি। এই বৃদ্ধির মূল কারণ হল নিজামুদ্দিন মরকজে (Nizamuddin Markaz) হওয়া তাবলীগ জামাত।

উল্লেখনীয়, দিল্লীর নিজামুদ্দিন (Nizamuddin) এলাকায় ১৫ মার্চ পর্যন্ত হওয়া তাবলীগ জামাতের একটি অনুষ্ঠানে প্রচুর পরিমাণে মানুষ অংশ নেওয়ার পর সোমবার আর মঙ্গলবার সংক্রমণের এই মামলা সামনে আসে। স্বাস্থ মন্ত্রালয় থেকে জানানো হয় যে, তাবলীগ জামাতে (Tablighi Jamaat) অংশ নেওয়া ১৮০০ জনকে ৯ টি হাসপাতালে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

স্বাস্থ মন্ত্রালয়ের সংযুক্ত সচিব লব আগরবাল জানান, ২৪ ঘণ্টায় ৩৮৬ টি মামলা সামনে এসেছে, এগুলোর মধ্যে ১৩৪ টি মামলা তাবলীগ জামাতের অনুষ্ঠানে অংশ নেওয়া মানুষদের। লব আগরবাল প্রেস কনফারেন্সে জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের মোট ১৬৩৭ মামলা সামনে এসেছে আর সংক্রমণে আক্রান্ত হয়ে ৩৮ জনের মৃত্যু হয়েছে।

উনি বলেন, শুধু দিল্লীতে বিগত ২৪ ঘণ্টায় ১৮ টি করোনা আক্রান্ত মামলা সামনে এসেছে। এছাড়াও তামিলনাড়ু থেকে ৬৫ টি মামলা সামনে এসেছে। আগরবাল সংক্রমণ রোখার জন্য শক্ত ভাবে করোনা রুখতে লকডাউন পালন করাই একমাত্র পথ। উনি বলেন, ক্যাবিনেট সচিবের নেতৃত্বে বুধবার সমস্ত রাজ্যের মুখ্য সচিবের সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বৈঠকে রাজ্য স্তরে সংক্রমণ রোখার জন্য চালানো প্রচেষ্টা আর লকডাউন পালন করা সুনিশ্চিত করার উপায়ের সমীক্ষা করা হয়।

Back to top button