টাইমলাইনপশ্চিমবঙ্গ

৪ হাজার ১৬ কোটি বরাদ্দ সংখ্যালঘু উন্নয়নের খাতে, চালু হল ৬০৮ টি প্রকল্প

বাংলাহান্ট ডেস্কঃ ‘ সংখ্যালঘু উন্নয়নে বরাবরই নজর রাখে রাজ্য’ নবান্নে সাংবাদিক বৈঠক করে এমন দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। পাশাপাশি তিনি আরও বলেন, কেন্দ্রের তুলনায় রাজ্যের সংখ্যালঘু উন্নয়নে বেশি উদ্যোগী। এদিন নতুন করে ৬০৮ টি প্রকল্পের সূচনা করলন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, সংখ্যালঘু উন্নয়নে বরাদ্দ অনেকটাই বেড়েছে, মোট ৪ হাজার ১৬ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে এর মধ্যে ২ কোটি ৩৮ লক্ষ টাকা বৃত্তি দেয়া হচ্ছে। আর প্রায় ৮৫ হাজার মানুষ হজে গিয়েছেন, প্রত্যেক জেলায় সংখ্যালঘু ভবন তৈরি হয়েছে, ৫৫১ কোটি টাকায় আলিয়া বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস তৈরি হয়েছে।

2020 6img24 Jun 2020 PTI24 06 2020 000218B scaled e1593055185399 696x411 1 Bangla Hunt Bengali News

মুখ্যমন্ত্রীর নবান্ন থেকে সংখ্যালঘু দপ্তরের মোট ৬০৮ টি পরিকাঠামোগত প্রকল্পের উদ্বোধন করেন। যার জন্য খরচ হয়েছে ৯৪৩৫.২৫ লক্ষ টাকা এছাড়াও ২৪ নতুন প্রকল্পের শিলান্যাস করেন সেগুলোর জন্য খরচ হবে ৪১.৫০ লক্ষ টাকা। এর মধ্যে কলেজে অডিটোরিয়াম থেকে গ্রন্থাগার স্কুলের শ্রেণীকক্ষ থেকে হোস্টেলে রয়েছে রয়েছে।

এ প্রসঙ্গে রাজ্য বিজেপি সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেন, এটা নতুন কিছু নয় উনি নিজেই তো বলেছেন যে, তিনি দুধ দেওয়া গরু লাথি খেতে তৈরি তাছাড়া নির্বাচন আসছে বলেই এইসব ঘোষণা হয়েছে কতটা সত্যি। তা নিয়ে চিন্তা আছে আর কেন্দ্রের সঙ্গে তুলনা করা ঠিক নয় কারণ নরেন্দ্র মোদী সরকার মুসলমানদের জন্য আলাদা আলাদা আলাদা উন্নয়নের কথা ভাবে না এই রাজ্যে সংখ্যালঘু উন্নতি হয়েছে কিনা, তার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ভাল করেই জানেন বলেও মন্তব্য করেন রাজ্য বিজেপি নেতা।

Back to top button