টাইমলাইনভারত

মন ছুঁয়ে যাওয়া দৃশ্য! দিল্লীতে পাঁচ ধর্মের ধর্মগুরুরা একসাথে তুললেন পতাকা, গাইলেন জাতীয় সংগীত

বাংলা হান্ট ডেস্কঃ আজ গোটা দেশ ৭৪ তম স্বাধীনতা দিবস পালন করছে। গোটা ভারতের (India) বিভিন্ন জায়গায় জাতীয় পতাকা উত্তোলন করা হচ্ছে। গোটা দেশ স্বাধীনতা দিবসের উৎসব পালন করছে আর ভারত মাতার বীর সন্তানদের শ্রদ্ধাঞ্জলি দিচ্ছে। আর এরই মধ্যে দেশের রাজধানী দিল্লী থেকে এক অভূতপূর্ব দৃশ্য সামনে আসছে। সেখানে পাঁচটি ধর্মের ধর্মগুরুরা একসাথে জাতীয় পতাকা উত্তোলন করে নজির গড়লেন। আর তাঁরা জাতীয় সংগীতও গাইলেন।

স্বাধীনতা দিবসের অবসরে বৈচত্রের মধ্যে ঐক্যের বার্তা দেওয়া দিল্লীর এই অনুষ্ঠান অখিল ভারতীয় ইমাম সংগঠন (All India Imam Organization) আয়োজন করেছিল। শনিবার সকালে ৫ টি ধর্মের ধর্মগুরুরা এক হয়ে একসাথে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং জাতীয় সংগীত গাইলেন। ধর্মগুরুরা জানান, গোটা দেশে ছড়িয়ে পড়া অশান্তির আগুন ভুলে সবাইকে কাছে টেনে নেওয়া উচিৎ আর সবাইকে একসাথে থাকা উচিৎ।

বলে দিই, এই অনুষ্ঠানে জৈন ধর্মগুরু আচার্য লোকেশ মিনু, গুরুদ্বারা সাহেব এর ধর্মগুরু পরমজিত চন্ডোক, ধর্মগুরু স্বামী দীপাঙ্কর, গোস্বামী সুশীল মহারাজ আর ইমাম সংগঠনের সভাপতি ডঃ ইমাম উমের ইসলামি অংশ নিয়েছিলেন। আজ সম্প্রীতির এই ছবি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। আর সবাই এই অনুষ্ঠানের অনেক প্রশংসাও করছে।

জানিয়ে দিই, আজ এই ঐতিহাসিক দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লালকেল্লার প্রাচীর থেকে তেরঙ্গা উত্তোলন করেছেন আর তিনি দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। উনি নিজের ভাষণে সরকারের পরিকল্পনার উল্লেখ করেছেন আর শত্রু দেশ গুলোকে হুঁশিয়ারি দিয়েছেন।

Back to top button
Close