টাইমলাইনভারত

শ্মশান থেকে মৃতদের কাপড় চুরি করে চড়া দামে বিক্রি করত ৭ ব্যক্তি, গ্রেফতার করল পুলিশ

বাংলাহান্ট ডেস্কঃ শ্মশান বা সমাধিস্থল থেকে মৃতদের কাপড় চুরি করে, নতুনের দামে বিক্রি! শুনেই চক্ষু চড়ক গাছ হয়ে গেল? এমনই কাজ গত ১০ বছর ধরে করে আসছেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ৭ ব্যক্তি। অভিযোগ পেয়ে তদন্তে নেমে সেই ৭ জনকে বাঘপত থেকে গ্রেফতারও করে উত্তরপ্রদেশ পুলিশ।

বিষয়টা হল, অপরাধীরা জানিয়েছেন- শ্মশান বা সমাধিস্থলে মৃত ব্যক্তির আত্মীয়দের সঙ্গে প্রথমে মিশে যেতেন এই ৭ জন। তারপর তাঁরা সময় সুযোগ বুঝে সেখান থেকে সাদা থান, মৃতদেহের শাড়ি, জামাকাপড়, বিছানার চাদর সবকিছু পালিয়ে যেত। তারপর সেই কাপড় ভালো করে জলে ধুয়ে, ইস্ত্রি করে গোয়ালিয়রের কোম্পানির লেবেল লাগিয়ে চড়া দামে বিক্রি করে দিত।

পুলিশ সূত্রের খবর, এই ব্যক্তিদের সঙ্গে স্থানীয় কিছু দোকানদারের চুক্তি করা থাকত। সেইমত তাঁরা দোকানদারের থেকে রোজ ৩০০ টাকা করে পেতেন। পুলিশ আধিকারিক অশোক সিং জানিয়েছেন, ওই অপরাধীদের কাছ থেকে ১২৭টি কুর্তা, ৫২টি সাদা শাড়ি, ৫২০টি বেডশিটসহ আরও বেশকিছু জামাকাপড় উদ্ধার করা হয়েছে।

এই মহামারির আবহে যেভাবে সংক্রমণ বাড়ছে, সেখানে মৃতদেহের কাপড় বিক্রি করার ফলে সংক্রমণ অনেকটাই বৃদ্ধি পাওয়ার আশঙ্কা করা হচ্ছে। এই সব অভিযুক্তদের নামে চুরি এবং অতিমারীর আইনে অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ধৃতদের কাছ থেকে জানা গিয়েছে, তাঁরা প্রায় ১০ বছর ধরে এই কাজ করছে। আবার এই ৭ জনের মধ্যে ৩ জন একই পরিবারের সদস্যও রয়েছেন। মামলা চলছে এদের নামে।

Related Articles

Back to top button