টাইমলাইনখেলাক্রিকেট

কোহলি করছে কিপিং, বল করছেন ধোনি! ভাইরাল ৮ বছরের পুরনো ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: কোন সন্দেহ নেই যে বিরাট কোহলি বর্তমান যুগের ব্যাটারদের মধ্যে সেরা বলে গণ্য হবেন, যদিও তার আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম বছরগুলিতে, তিনি অনেকবার পার্টটাইম বোলিংও করেছিলেন, এমন একটা সময় ছিল যখন তিনি নিজেকে অলরাউন্ডার বলতে পছন্দ করতেন। তবে এই জিনিসটি পরবর্তীকালে খুব কমই দেখা গেছে। তবে অনেকেই হয়তো জানেন না আন্তর্জাতিক ক্রিকেট খেলার সময় কোহলিকে করতে হয়েছে উইকেটকিপিংও।

টেস্ট অধিনায়কত্ব ছাড়ার র বিরাট কোহলির একটি পুরানো ভিডিও আচমকাই ভাইরাল হচ্ছে যাতে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ককে স্টাম্পের পিছনে কিপিং দেখা যায়। ভক্তরা এই বিরল দৃশ্যটিকে প্রচুর লাইক ও শেয়ার করছেন। এই ঘটনাটি ঘটে ২০১৪ সালে যখন ভারতীয় দল নিউজিল্যান্ড সফরে গিয়েছিল। তখন সেই দলের কিপার তথা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তার উইকেটকিপিং গ্লাভস বিরাট কোহলির হাতে তুলে দিয়েছিলেন এবং তারপর নিজেই বোলিং শুরু করেছিলেন।

আসলে, ওয়েলিংটনে খেলা এই টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডের বি জে ওয়াটলিং এবং ব্রেন্ডন ম্যাককালামের মধ্যে ৩০০ রানের পার্টনারশিপ হয়েছিল। ভারতের কোনো বোলার এই জুটি ভাঙতে পারছিলেন না। তাই ধোনি নিজেই এই জুটি ভাঙতে বল হাতে নিয়েছিলেন।

তবে পরের ওভারেই উইকেটকিপিংয়ের দায়িত্বে ফিরে আসেন ধোনি। সেই টেস্ট ম্যাচে বিরাট কোহলি ৬ ওভার বল করেছিলেন এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২.১৬ ইকোনমি রেটে ১৩ রান দেন। ২০১৫ সালে ভারতীয় দল যখন বাংলাদেশের বিরুদ্ধে একদিনের ম্যাচ খেলছিল তখন প্রায় এক বছর পরে বিরাট কোহলি আবার পার্ট-টাইম উইকেটকিপিং করেছিলেন। এমএস ধোনি ইনিংস চলাকালীন টয়লেট বিরতির জন্য মাঠের বাইরে যাওয়ার কারণে গ্লাভস হাতে তুলতে হয়েছিল বিরাট-কে।

Related Articles

Back to top button