যুবকদের জন্য সুখবর! SBI এ নিয়োগ করা হবে আট হাজার জুনিয়র অ্যাসোসিয়েটস

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (এসবিআই) মোট আট হাজার জুনিয়র অ্যাসোসিয়েটস পদে চাকরির বিজ্ঞপ্তি জারি করেছে। ইতিমধ্যেই শুরু হয়ে গেছে যার অনলাইন রেজিস্ট্রেশন। আবেদনের শেষদিন  26 জানুয়ারি। এই পদের জন্য প্রাথমিক পরীক্ষাটি হবে ২০২০ সালের ফেব্রুয়ারি অথবা মার্চ মাসে। এবং মূল পরীক্ষাটি ১৯ এপ্রিল নেওয়া হবে বলে জানা যাচ্ছে। চাকরির যোগ্যতা স্নাতক। যারা স্নাতকের শেষবর্ষে আছেন তারাও করতে পারবেন আবেদন। আবেদনকারীর বয়স 1 জানুয়ারী 2020 এর মধ্যে 20 বছর থেকে 28 বছরের মধ্যে হতে হবে।

স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (এসবিআই) ভারতের অন্যতম প্রধান ব্যংক গুলির মধ্যে অন্যতম। ভারতের প্রায় প্রতিটি শহরেই এই ব্যঙ্কের শাখা রয়েছে। ভারতীয় অর্থ ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকার পাশাপাশি গ্রাহকদের কাছেও এই ব্যঙ্ক অত্যন্ত প্রিয়। স্টেট ব্যঙ্কের নিরাপত্তা ও পরিষেবা গ্রাহকদের মন জয় করে নিয়েছে বহুদিন ধরেই। সুতরাং এই ব্যঙ্কে চাকরি যে অত্যন্ত সম্মানের তা আর বলার অপেক্ষা রাখে না।

sbi atm 1577446824

আবেদন করার শেষ তারিখঃ ২৬ জানুয়ারি ২০২০

আবেদনের পদ্ধতিঃ অনলাইন

পদঃ জুনিয়র অ্যাসোসিয়েটস

শূন্যপদ– ৮০০০

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক

জাতীয়তাঃ ভারতীয়

নির্বাচনের পদ্ধতিঃ

প্রাথমিক – প্রিলি পরীক্ষায় ইংরেজি ভাষা, সংখ্যাগত দক্ষতা এবং যুক্তি দক্ষতা থেকে প্রশ্ন থাকবে। পরীক্ষায় মোট ১০০ নম্বর থাকবে এবং পরীক্ষার্থীদের পরীক্ষার জন্য ১ ঘন্টা সময় দেওয়া হবে। প্রিলিমিনারি পরীক্ষার আডমিট 11 ফেব্রুয়ারি প্রকাশ করা হবে।

মেইন- মেইন পরীক্ষায় জেনারেল / আর্থিক সচেতনতা, সাধারণ ইংরেজি, পরিমাণগত দক্ষতা এবং যুক্তি দক্ষতা এবং কম্পিউটারের দক্ষতা থেকে প্রশ্ন থাকবে। পরীক্ষায় মোট ১৯০ টি প্রশ্ন থাকবে এবং সময় 2 ঘন্টা 40 মিনিট।

ওয়েবসাইটঃ https://ibpsonline.ibps.in/sbijassdec19/

সম্পর্কিত খবর