টাইমলাইনবিজ্ঞান

নাসায় চাকরির আবেদন করল ৯ বছরের বালক, আবেদনে সাড়া দিয়ে উত্তর দিল নাসা

ছোটবেলায় আমাদের অনেকেরই লক্ষ্য ছিল ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়া। আবার অনেক শিশুই চায় বড় হয়ে মহাকাশে পাড়ি দিতে। কিন্তু এক ৯ বছরের ছেলে সত্যি সত্যি চাকরির আবেদন করে বসল নাসায়৷ শুধু তাই নয় সেই আবেদনে উত্তরও দিল নাসা (NASA)।

জ্যাক ডেভিস নামের এই ৯ বছরের বালক নাসার কাছে গ্রহ সুরক্ষা আধিকারিক হিসাবে কাজ করার জন্য আবেদন করেছে। যারা মহাশূন্য থেকে আসা জীবাণুগুলি থেকে পৃথিবীকে সুরক্ষা প্রদান করেম। যাতে বিভিন্ন রোবোটিক মহাকাশ মিশন থেকে চাঁদ, গ্রহাণু বা মঙ্গলের কোনো জীবানু পৃথিবীতে আসতে না পারে। এই কাজে ইতিমধ্যেই অনেকে আবেদন করলেও, জ্যাক ডেভিসই এদের মধ্যে সবচেয়ে ছোট।

আবেদন পত্রে সে লিখেছে, “আমার নাম জ্যাক ডেভিস এবং আমি গ্রহ সুরক্ষা কর্মকর্তার চাকরীর জন্য আবেদন করতে চাই। আমার বয়স হয়তো নয়, তবে আমি মনে করি যে আমি এই কাজের জন্য উপযুক্ত হয়ে উঠব। এর অন্যতম কারণ আমার বোন বলছে যে আমি একজন এলিয়েন। আমি স্পেস সংক্রান্ত প্রায় সমস্ত বিদেশী সিনেমা দেখে ফেলেছি। আমি মার্ভেল এজেন্টস অফ শিল্ড শোটিও দেখেছি এবং মেন ইন ব্ল্যাক মুভিটি দেখার ইচ্ছে রয়েছে। আমি ভিডিও গেমগুলিতে দুর্দান্ত। আমি তরুণ, তাই আমি একটি এলিয়েনের মতো ভাবতে শিখতে পারি ”

এর উত্তরে নাসা থেকে তাকে বলা হয়েছে, “আমরা সবসময় আমাদের উজ্জ্বল ভবিষ্যতের বিজ্ঞানী এবং ইঞ্জিনিয়ারদের আমাদের সাহায্যের জন্য খুঁজছি, তাই আমি আশা করি তুমি ভাল করে পড়াশোনা করবে, স্কুলে ভাল ফক করবেন। আমরা আশা করি একদিন তোমাকে নাসায় দেখব! “। নাসা ও বালকের এই কথোপকথন ভাইরাল হয়ে গিয়েছে সামাজিক মাধ্যমে

 

Back to top button