টাইমলাইনভারত

প্রদীপ জ্বালিয়ে গোটা ভারতকে করোনার বিরুদ্ধে এক হওয়ার ডাক দিলেন নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী

বাংলা হান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) মানুষের কাছে করোনা ভাইরাসের বিরুদ্ধে এক হওয়ার জন্য রবিবার রাতে প্রদীপ, মোমবাতি জ্বালানোর কথা স্মরণ করিয়ে দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মানুষকে মনে করিয়ে দিতে একটি ট্যুইট করে লেখেন, ‘রাত্রি ৯টায় নয় মিনিট।” প্রধানমন্ত্রী মোদী শুক্রবার মানুষের কাছে অনুরোধ করেন যে, করোনা ভাইরাসে বিরুদ্ধে গোটা দেশকে এক করতে পাঁচ এপ্রিল রাত নয়টায় নয় মিনিটের জন্য বাড়ির আলো নিভিয়ে মোমবাতি, টর্চ, মোবাইলের লাইট জ্বালান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই আবেদনের পর পক্ষে বিপক্ষে মানুষ অনেক কথাই বলেন। কিন্তু ওনার এই আবেদনের পর গোটা দেশে মাটির প্রদীপ বিক্রি হুহু করে বৃদ্ধি পায়। অনেক কুমোর যারা লকডাউনের জন্য নিজের কাজ খুইয়ে অনাহারে দিন কাটাচ্ছিলেন, তাঁদের আবার কাজ শুরু হয় এবং তাঁদের মুখে হাসি ফুটে ওঠে। আরেকদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবেদনের পর পরিবহণ মন্ত্রী নিতিন গডকড়ী, উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু সমেত দেশের অনেক নেতারা আজকে রাত নটায় আলো জ্বালানোর আবেদন করেন।

এছাড়াও দেশের বিভিন্ন মহলের মানুষেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই আবেদনে সাড়া দিয়ে সবাইকে আজ রাত নটায় মোমবাতি এবং প্রদীপ জ্বালানোর জন্য আবেদন জানান। এই ক্রমে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ঘনকর, বিজেপির সর্বভারতীয় সভাপতি রাতে মোমবাতি, প্রদীপ জ্বালান। ছেলের ডাকে সাড়া দিয়ে প্রদীপ জ্বালালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মা হীরাবেন মোদী।

দেশের প্রতিটি রাজ্য, প্রতিটি জেলা, প্রতিটি পাড়া-মহল্লা নয় মিনিট শুধুমাত্র দেশের সেই সমস্ত যোদ্ধাদের সন্মান জানাতে নয় মিনিটের জন্য বাতি নিভিয়ে প্রদীপ জ্বালালেন যারা নিরলস ভাবে করোনার বিরুদ্ধে মোকাবিলা করে আসছে, আর সেই সমস্ত মানুষকে শ্রদ্ধাঞ্জলি দিলেন যারা এই করোনা নামক মহামারীতে প্রাণ হারিয়েছেন।

 

Back to top button