ভাইরাল ভিডিও দেখে সাইকেল চালকের “ফ্যান” হয়ে গেলেন আনন্দ মাহিন্দ্রা! বললেন বড় কথা

বাংলা হান্ট ডেস্ক: সাইকেল আমাদের কাছে এমনই একটি যাতায়াতের মাধ্যম যা আমরা প্রায় সকলেই চালিয়েছি। সাইকেল চালানোর জন্য মূলত দু’টি পায়ে প্যাডেলের পাশাপাশি গতিমুখ ঠিক রাখতে দু’হাত দিয়ে আমরা সাইকেলের হ্যান্ডেলটিকে ধরে রাখি। কিন্তু, দু’হাতে মাথায় একটি বোঝা ধরে রেখে হ্যান্ডেলে হাত না ছুঁইয়েই আপনি কি কখনও সাইকেল চালিয়েছেন? নিশ্চয়ই না! সবচেয়ে বড় কথা হল, এভাবে সাইকেল চালাতেও আমরা কাউকে দেখতে পাইনা।

তবে, নেটমাধ্যমের যুগে সবই সম্ভব। আর স্বাভাবিকভাবেই ঠিক এইরকমই এক ঘটনার ভিডিও সামনে এসেছে। শুধু তাই নয়, অবাক করা এই ভিডিওটি শেয়ার করেছেন দেশের অন্যতম বিজনেস টাইকুন আনন্দ মাহিন্দ্রা। এক কথায় ভিডিওটিতে থাকা ওই সাইকেল আরোহীর “ফ্যান” হয়ে গেছেন তিনি।

   

শেয়ার করা ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, এক ব্যক্তি সাইকেল চালাচ্ছেন কিন্তু তিনি সাইকেলের হ্যান্ডেল ধরতে পারেননি। এমনকি, পূর্ণ গতিতে সাইকেল চালালেও তিনি দুই হাতে মাথায় থাকা একটি খড়ের বোঝা ধরে রয়েছেন। যে কারণে ওই অবস্থাতেই সাইকেলটি চালিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। এমনকি, রাস্তাটি সর্পিলাকার হলেও তিনি অবলীলায় সেই রাস্তায় হ্যান্ডেলে হাত না দিয়েই সাইকেল চালিয়ে নিয়ে যাচ্ছেন।

এই ভিডিওটিই শেয়ার করে আনন্দ মাহিন্দ্রা লিখেছেন যে, “এই ব্যক্তি একজন “Human Segway” (Segway হল একটি দু’চাকা বিশিষ্ট যাতায়াতের মাধ্যম)। তাঁর শরীরে ইতিমধ্যেই জাইরোস্কোপ (এক ধরনের সেন্সর) লাগানো আছে। কি চমৎকার ভারসাম্য। আমি দুঃখিত যে আমাদের দেশে এই ব্যক্তির মতো আরও অনেক প্রতিভাবান মানুষ আছেন যাঁরা জিমন্যাস্ট বা ক্রীড়াবিদ হতে পারেন, তবে তাদের শনাক্ত করা কঠিন।”

এদিকে, এই ভিডিওটি আনন্দ মাহিন্দ্রা শেয়ার করার সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল হয়ে গেছে। ইতিমধ্যেই কয়েক লক্ষ মানুষ দেখে ফেলেছেন ভিডিওটি। পাশাপাশি, পাল্লা দিয়ে বাড়ছে লাইকের সংখ্যাও। এছাড়াও, তাঁর এই টুইটে নানান ধরনের উত্তরও এসেছে।

কেউ কেউ আনন্দকে “গ্রামীণ প্রতিভা” শনাক্ত করার উপায়ও শেয়ার করেছেন। ব্যবহারকারীদের মন্তব্যে আনন্দ মাহিন্দ্রা প্রশ্ন করেছেন ইউটিউবে একটি প্ল্যাটফর্ম করা উচিত কি না? উল্লেখ্য যে, বিক্রম নামে এক ব্যবহারকারী বলেছিলেন যে আনন্দের এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করা উচিত যেখানে সাধারণ মানুষ তাঁদের প্রতিভার ভিডিও আপলোড করতে পারেন।

ক্রিকেট, ফুটবল, অভিনয়, গান এবং আরও অনেক কিছুর ভিত্তিতে সেগুলিকে শ্রেণিবদ্ধ করা যেতে পারে। প্রতি মাসে একটি জুরি প্রতিটি বিভাগে সেরাদের নির্বাচন করে নেবেন। এছাড়াও, অন্য একজন ব্যবহারকারী বলেছেন যে, “India’s Got Talent”-এর মত গ্রামেও এই ধরণের প্ল্যাটফর্ম তৈরি করা যেতে পারে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর