এবার শুভেন্দুর জেলায় মমতা, মাস ঘুরতেই চারদিনের পূর্ব মেদিনীপুর সফরে মুখ্যমন্ত্রী

বাংলা হান্ট ডেস্ক : মেদিনীপুর (Medinipore) যাবেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ধরনার কর্মসূচীর পর শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) গড়ে হাজির হবেন মমতা। মার্চ মাসের শেষে ২৯ এবং ৩০ তারিখ ধরনায় বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার পরই এপ্রিল মাসে দিঘা সফরে আসবেন তৃণমূল দলনেত্রী। পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগেই মমতার এই সফর বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

প্রসঙ্গত, মার্চ মাসের ২৮ তারিখ মুখ্যমন্ত্রী যাচ্ছেন হুগলির সিঙ্গুরে। তাঁর হাত ধরেই সরকারিভাবে পথচলা শুরু করবে পথশ্রী প্রকল্প। আর এপ্রিল মাসের শুরুতেই যাচ্ছেন পূর্ব মেদিনীপুরে। চার দিনের সফর রয়েছে নেত্রী।

   

তৃণমূলের দলীয় সূত্রের খবর, আগামী ৩ এপ্রিল দিঘা সফরে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩ এপ্রিল বিকেলে হেলিকপ্টারে কলকাতা থেকে দিঘায় পৌঁছে যাবেন মুখ্যমন্ত্রী। ওইদিনই রাতে দিঘায় থাকবেন তিনি। এরপর ৪ এপ্রিল দিঘার হেলিপ্যাড ময়দানে বুথভিত্তিক কর্মী সম্মেলনে যোগ দেবেন মুখ্যমন্ত্রী। পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে এবার জেলা সফর শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পূর্ব মেদিনীপুরে তাঁর রয়েছে জনসংযোগ কর্মসূচি। কথা বলবেন বিভিন্ন সরকারি প্রকল্পে উপকৃতদের সঙ্গেও।

mamata suvendu

আগামী ৫ এপ্রিল রয়েছে জনসংযোগ কর্মসূচি। আর ৬ তারিখ মুখ্যমন্ত্রী কলকাতায় ফিরবেন। মুখ্যমন্ত্রীর সফরের খবর পেয়ে জোর তৎপরতা শুরু হয়ে গিয়েছে জেলা প্রশাসনের শীর্ষকর্তাদের মধ্যে। এই নিয়ে চলছে বৈঠক। শনিবারই এই বিষয়ে জেলা প্রশাসনিক আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠকে বসেন জেলাশাসক পূর্ণেন্দু মাজি। ৪ দিনের টানা সফর রয়েছে মুখ্যমন্ত্রীর। গোটা সফর কেমন করে পরিচালনা করা হবে, কোথায় কীভাবে সমস্ত কর্মসূচির রূপায়ণ করা হবে তা নিয়ে আলোচনা চলে। একইসঙ্গে বৈঠকে বসে জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্বও।

জানা যাচ্ছে, দিঘা সফরে এসে এখানের জগন্নাথ ধামের গর্ভগৃহ উদ্বোধন করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখন জেলার সমবায় সমিতির নির্বাচনগুলিতে পর পর ক্ষমতা ধরে রাখতে সক্ষম হয়েছে জোড়াফুল শিবির। যদিও অলিখিতভাবে নন্দকুমার, মহিষাদলের মতো জায়গাগুলিতে সমবায় সমিতির নির্বাচনে রাম–বাম জোটের ছবি সামনে এসেছে। এই অবস্থায় পঞ্চায়েত নির্বাচনেও ক্ষমতা ধরে রাখতে মরিয়া তৃণমূল কংগ্রেস।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর