বেতন মিলবে ৯০ হাজার! কর্মী নিয়োগ DRDO-তে, আবেদন করুন আজই

বাংলাহান্ট ডেস্ক : চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। এবার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল কেন্দ্রীয় সংস্থা ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)। এই সংস্থায় একাধিক পদে নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি সম্প্রতি প্রকাশ হয়েছে ডিআরডিও এর ওয়েবসাইটে। ইচ্ছুক প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার শেষ দিন ১৬ই জুন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ডিআরডিও নিয়োগ করবে প্রজেক্ট সায়েনটিস্ট পদে বি, সি, ডি, ই এবং এফ স্কেলে। মোট শূন্য পদের সংখ্যা ১২ টি। কর্মী নিয়োগ করা হবে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল টেকনোলজি, ইনস্ট্রুমেন্টেশন/ ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল, ফিজিক্যাল কেমিস্ট্রি বিষয়ের জন্য।

শিক্ষাগত যোগ্যতা: প্রার্থীকে ন্যূনতম প্রথম বিভাগে স্নাতক হতে হবে। এছাড়াও পদ অনুযায়ী অতিরিক্ত যোগ্যতার প্রয়োজন হবে। বিশদে জানার জন্য মূল বিজ্ঞপ্তি দেখুন।

বয়সসীমা: পদ অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমা ভিন্ন। প্রজেক্ট সায়েনটিস্ট এফ পদে ৫৫ বছর, ই পদে ৫০ বছর, ডি পদে ৪৫ বছর, সি পদে ৪০ বছর, বি পদে ৩৫ বছর বয়স পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বেতন: পদ অনুযায়ী বেতন ৯০,৭৮৯ টাকা থেকে শুরু করে ২,২০৭১৭ টাকা পর্যন্ত হবে।

drdo jobs

আবেদন ফি বাবদ প্রার্থীদের ১০০ টাকা জমা দিতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের কোনো রকম আবেদন মূল্য লাগবে না। ইচ্ছুক প্রার্থীরা rac.gov.in– এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। কাজের অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতা দেখে স্ক্রিনিং কমিটির মেম্বারদের সাথে আলোচনার মাধ্যমে বেছে নেওয়া হবে প্রার্থীদের। এরপর কিছু প্রার্থী বাছাই করে প্রিলিমিনারি অনলাইন ইন্টারভিউ এবং ফাইনাল ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর