সৃষ্টি হল ইতিহাস! বেনজির কীর্তি কলকাতা মেট্রোর! পাতাল রেলের এই সুখবরে গর্বিত হবেন আপনিও

বাংলাহান্ট ডেস্ক : ফের একবার নতুন ইতিহাস তৈরি করল কলকাতা মেট্রো (Kolkata Metro)। সারা দেশের মধ্যে কলকাতা মেট্রো বিপুল সংখ্যক যাত্রীদের পরিষেবা দিয়ে উঠে এসেছে আলোচনার কেন্দ্রবিন্দুতে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র নিজে এই কথা জানিয়েছেন সবাইকে।

কলকাতা মেট্রোর (Kolkata Metro) নয়া সাফল্য

গত মাসের শেষ দিন অর্থাৎ ৩১শে আগস্ট কলকাতা মেট্রো একদিনেই আয় করেছে এক কোটিরও বেশি। এদিন কলকাতা মেট্রোর (Kolkata Metro) ব্লু লাইন ও গ্রিন লাইনে যাতায়াত করেছেন করেছেন প্রায় ৬ লক্ষ ৭৫ হাজার যাত্রী। ব্লু লাইন অর্থাৎ নর্থ-সাউথ করিডোর গত ৩১ শে আগস্ট পরিষেবা প্রদান করেছে প্রায় ৫ লাখ ৭৫ হাজার যাত্রীকে।

   

আরোও পড়ুন : ‘তথ্য লোপাট করছে, আমাকে খুন করে ফেলবে..’, বাংলার মহিলা আইনজীবীর মামলাতে বড় নির্দেশ SC-র

গ্রিন লাইন ১ ও ২ অর্থাৎ এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত রুটে এদিন মেট্রো চড়েন যথাক্রমে প্রায় ৫০ হাজার জন করে যাত্রী। বিপুল সংখ্যক মানুষ এদিন নিজেদের যাতায়াতের মাধ্যম হিসেবে বেছে নিয়েছিলেন কলকাতা মেট্রোকে। শনিবারে মেট্রো চলাচল করেনি অরেঞ্জ এবং পার্পল লাইনে।

আরোও পড়ুন : স্কুলের খরচ সম্পূর্ণ ফ্রি!পাহাড়ের কোলে থাকা এই গ্রাম যেন এক্কেবারে ছবির মত!কোথায় আছে জানেন?

শুধুমাত্র ব্লু লাইন ও গ্রিন লাইনে মেট্রো পরিষেবা দিয়ে বিপুল পরিমাণ রোজগারে আনন্দে আত্মহারা কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। তাই ৩১শে আগস্ট শনিবার অফলাইন মেট্রো কাউন্টার ও অনলাইন মাধ্যমে টিকিট বিক্রি করে একদিনেই মেট্রো কর্তৃপক্ষ (Metro Railway) আয় করেছে ১ কোটি টাকারও বেশি।

Kolkata Metro

কলকাতা শহর ও পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের কাছে গণপরিবহণের লাইফ লাইন কলকাতা মেট্রো (Kolkata Metro)। প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ গন্তব্যে পৌঁছানোর জন্য বেছে নেন পাতাল পথকে। তবে ৩১ শে আগস্ট কলকাতা মেট্রোর আয় ছিল নজিরবিহীন। বিবৃতি দিয়ে রীতিমত গর্বের সাথে সেই কথা জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর