টাইমলাইনপশ্চিমবঙ্গ

বিশাল আকৃতির এক চিলশঙ্কর মাছ দিঘার মোহোনায়, মাছ দেখতে ভিড় স্থানীয় জনতার

বিশাল আকৃতির এক চিলশঙ্কর মাছ ঘিরে শুরু হয়েছে পর্যটকদের জল্পনা । ওজনে প্রায় ৯০০ কেজির কাছাকাছি। গতকাল দিঘার  মোহনায় আনা হয় এই বিশাল আকৃতির মাছ। ার এই মাছ দেখতে ভিড় করেন স্থানীয় জনতা থেকে শুরু করে ঘুরতে আসা পর্যটকরা।

এর আগে অনেক বার বর আকারের মাছ ধরা পড়ে। আর তা দেখতে বেশ ভিড় জময়ায় সকলে।কিন্তু এর আগে সম্ভবত এতো বড় চিলশঙ্কর মাছ ধরা পড়েনি। মাঝে মাঝেই অনেক ধরনের সামুদ্রিক প্রানী জালে ধরা পড়ে। সেইদিন ঠিক তেমন্টাই ঘটেছিলো,   গভীর সমুদ্রে মৎস্যজীবীরা জাল টানার সময়ই বুঝতে পারেন যে বড়ো কিছু ফেঁসেছে।

আর জাল তুলে তাদের চোখ ছানাবড়া হয়ে যায়। পরে তারা এই মাছ তুলে নেয়। আর মাছটিকে বাজারে নিলামের ব্যবস্থা করা হয়। এত বড় মাছ বাজারে আসতেই ব্যাপক ভিড় হয় মাছ বাজারে। অনেকেই কেনার কথা ভাবেন। আবার অনেকেই ফটো তুলতে শুরু করেন, আর ভিডিও করতে শুরু করেন।

এমনিতেই দিঘাতে মাছের বাজার মাছের জন্য সেরা। অনেকেই মাছের বাজারে আসেন মাছ কিনতে। তারা এদিন অনেকেই কিনতে আসেন। তবে শেষ অব্দি একজন দিঘার বাজারে এই মাছটি কিনি নেন। পেশায় তিনি ব্যবসায়ি। তবে কত টাকা দিয়ে কেনা হয়েছে তা  জানা যায়নি। পাশাপাশি এতো বড় মাছ দিয়ে কি করবেন তাও জানা যায়নি ।

Back to top button