টাইমলাইনখেলাআন্তর্জাতিকক্রিকেট

ইউনিভার্স বসের ব্যাট ভাঙায় বোলারকে চূড়ান্ত শাস্তি দিলেন গেইল, ভিডিও ভাইরাল নেট পাড়ায়

বাংলা হান্ট ডেস্কঃ তাকে বলা হয় টি-টোয়েন্টি ক্রিকেটের ইউনিভার্স বস, নিজের মারাত্মক বিধ্বংসী ব্যাটিং দিয়েই সারা বিশ্বের কাছ থেকে এই খেতাব আদায় করে নিয়েছেন ক্রিস্টোফার হেনরি গেইল। এবার ফের একবার আইপিএল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মারমুখী ফর্মে দেখা গেল এই ক্যারিবিয়ান তারকাকে।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস এবং গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল চলাকালীন বিধ্বংসী মেজাজে দেখা গেল গেইলকে। কার্যত ম্যাচের চতুর্থ ওভার চলাকালীন গায়ানার বোলার ওডিয়ন স্মিথের প্রচন্ড দ্রুত গতির একটি বল গেইলের ব্যাট ভেঙে দু’টুকরো করে দেয়। বলের গতি এতটাই বেশি ছিলো যে অবাক হয়ে গিয়েছিলেন ইউনিভার্স বস নিজেও।

কিন্তু তারপর অবশ্য আর রেহাই পাননি বোলার স্মিথ। কার্যত যেন ব্যাট ভাঙার শাস্তি দিতেই তাকে পরপর বাউন্ডারির বাইরে পাঠাতে শুরু করেন গেইল। এই ওভারের আগে পর্যন্ত ৮ রানে ব্যাট করছিলেন তিনি৷ কিন্তু এই একটি ওভারেই তিনটি বাউন্ডারি এবং একটি ওভার বাউন্ডারির মাধ্যমে ১৮ রান তুলে নেন ক্যারিবিয়ান দানব। শেষ পর্যন্ত এই ম্যাচে মাত্র ২৭ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস উপহার দেন তিনি।

দ্বিতীয় সেমিফাইনালে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের সামনে জয়ের জন্য ১৭৯ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। গেইলের ৪২ এবং ইভেন লুইসের ৭৭ রানের দুরন্ত ইনিংসের সৌজন্যে মাত্র তিন উইকেট হারিয়েই ম্যাচ জিতে নেয় সেন্ট কিটস। বিশ্বকাপে ঠিক আগে গেইলের এই ফর্ম একদিকে যেমন চাপে রাখবে ভারতকে তেমনি আবার আইপিএলের কথা ভেবে খুশিই হবে পাঞ্জাব কিংস।

 

Related Articles

Back to top button