fbpx
টাইমলাইনভারত

লকডাউনে পুলিশের লাঠিচার্জ থেকে বাঁচতে এই ব্যাক্তির কান্ড দেখলে আপনিও হাসতে বাধ্য হবেন

গত সপ্তাহ থেকে ভারতে লক ডাউন চলছে।গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় এগারো লক্ষ্য । মৃত্যু হয়েছে অনেক মানুষের। করোনা ভাইরাস যেন ক্রমশ শক্তিশালি হচ্ছে। আর তার মধ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত সংখ্যা।আর এই পরিস্থিতিতে ভারোতেও আক্রান্ত প্রায় চার হাজারের এর বেশী।বিহার সহ দেশের অনেক রাজ্যে পুলিশ-প্রশাসন কঠোরভাবে লকডাউন করার জন্য প্রস্তুত।

এর আগেও কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে পুলিশের তরফ থেকে। এর মধ্যে অনেক জায়গায় পুলিশ কঠিন পদক্ষেপ নিয়েছে। অনেক জায়গায় মারধোর করতেও দেখা গেছে। বিহারের গোপালগঞ্জে লকডাউন থেকে বেরিয়ে ওষুধ কিনতে যাচ্ছিলো এক যুবক। কিন্তু পথে যাতে পুলিশ তাকে না ধরে মারে, সেই জন্য সে গায়ে একটা কাগজে লিখে নেন যে তিনি ওষুধ আনতে যাচ্ছেন।

তার বুকে ও পিঠে একটি পোস্টার ছিলো যার উপরে লেখা ছিল, ‘দয়া করে লাঠিচার্জ করবেন না, আমি ওষুধ আনতে যাচ্ছি ‘। গ্রাম থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে গোপালগঞ্জ শহরে আসার কথা ছিল ওই যুবক  মেরাজ আহমেদের।

তাই তিনি জামায় কাগজে লিখে নিয়ে বেরোন।  পথে একটি পুলিশ চেকপোস্টও ছিলো বলে , মারপিট এড়াতে তিনি এই পদ্ধতি অবলম্বন করেছিলেন। আর এই ছবি প্রকাশিত হওয়ার পরেই অনেকে হাসতে শুরু করেন। করোনা ভাইরাস নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কড়া ব্যবস্থা নিয়েছেন। আগামী ২১দিন পরিষেবা স্বাভাবিক আর নিয়ন্ত্রণে রাখার জন্যে তিনি লক ডাউন করেছেন। আর পুলিশের কাজ তেমন করে করে চলেছে।

Back to top button
Close
Close