টাইমলাইনভারত

রবিবারের পরিবর্তে এই দিন বন্ধ থাকতে চলেছে SBI-এর একটি শাখা, পেছনে রয়েছে বিশেষ কারণ

বাংলা হান্ট ডেস্ক: ব্যাঙ্ক (Bank) হল এমনই একটি প্রতিষ্ঠান যেখনে ছুটির দিন ব্যতীত প্রত্যেকটি দিনই বিপুল ভিড় পরিলক্ষিত হয়। এদিকে, প্রধানত রবিবারগুলি ছাড়াও মাসের দ্বিতীয় এবং চতুর্থ সপ্তাহের শনিবার গুলিতে ব্যাঙ্ক বন্ধ থাকে। তবে, আমাদের দেশের অন্যতম বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্কের (State Bank Of India) একটি শাখায় এই নিয়মেই কিছুটা পরিবর্তন এসেছে।

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার গোভান্ডি শাখায় (Govandi Branch) ইতিমধ্যেই একটি নির্দেশিকা জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে, চলতি মাসের প্রথম দিন অর্থাৎ ১ ডিসেম্বর থেকে ওই শাখায় সাপ্তাহিক ছুটির ক্ষেত্রে পরিবর্তন করা হয়েছে। শুধু তাই নয়, এবার রবিবারের পরিবর্তে প্রতি সপ্তাহে শুক্রবার বন্ধ থাকবে ওই শাখা। এমতাবস্থায়, রবিবার গ্রাহকদের জন্য খোলা থাকবে ব্যাঙ্ক।

ইতিমধ্যেই চলতি সপ্তাহে শাখার বাইরে এই সংক্রান্ত একটি নোটিশ লাগিয়ে দেওয়া হয়েছে। মূলত, গোভান্ডির উত্তর-পূর্ব শহরতলি এবং তার আশেপাশে বসবাসকারী স্থানীয় মানুষদের সুবিধার জন্য এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানা গিয়েছে।

যদিও, স্থানীয় পর্যায়ে নেওয়া এই সিদ্ধান্তের বিষয়ে এখনও পর্যন্ত SBI-এর শীর্ষ আধিকারিকদের কাছ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এমতাবস্থায়, ওই বিজ্ঞপ্তিতে স্পষ্ট উল্লেখ করে দেওয়া হয়েছে যে, গত ১ ডিসেম্বর থেকে, SBI-এর গোভান্ডি শাখাটি মাসের সমস্ত শুক্রবার এবং দ্বিতীয় ও চতুর্থ শনিবার বন্ধ থাকবে।

এদিকে, রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ব্যাঙ্ক খোলার সময়টি সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত যথারীতি ভাবে বজায় থাকবে। এমতাবস্থায় মনে করা হচ্ছিল যে, দাদারের স্টেট ব্যাঙ্কের মিলেনিয়াম শাখাও এটি অনুসরণ করবে। কিন্তু ওই শাখার আধিকারিকরা গত মঙ্গলবার এই দাবি খারিজ করে দিয়েছেন।

sbi govandi suburban branch in mumbai changes weekly off to friday 6385afd57724e 1669705685

প্রসঙ্গত উল্লেখ্য যে, দেশের অন্যান্য কিছু অঞ্চলেও বিভিন্ন ব্যাঙ্কের শাখা রবিবারও অর্ধেক দিন কাজ করে। মূলত, সুষ্ঠুভাবে গ্রাহক পরিষেবা প্রদানের লক্ষ্যেই এই কাজ করা হয়। যার ফলে যে সমস্ত গ্রাহক সপ্তাহের অন্যান্য দিনগুলিতে আসতে পারেন না তাঁরা তাঁদের ছুটির দিন অর্থাৎ রবিবারে ব্যাঙ্কে এসে প্রয়োজনীয় কাজ সেরে নিতে পারেন।

Related Articles